Pelican In Line: মাছের দোকানে লাইন দিয়েছে পাখি, ভাইরাল ভিডিও
কাউন্টারে অপেক্ষায় পেলিক্যান (Photo: Youtube)

নিউ সাউথ ওয়েলস, ২৬ অক্টোবর: রেশনের দোকানে গিয়ে আমরা সবাই লাইন দিয়ে মাল নিই। পেট্রল পাম্পেও একই কাজ করি। যাতে হুড়োহুড়ি করে কোনও সমস্যা ও দুর্ঘটনা না ঘটে। কোনও হোটেল বা রেস্তরাঁয় কাউন্টার থেকেও আমরা লাইন দিয়ে খাবার নিই। কিন্তু যদি দেখেন কোনও দোকানের কাউন্টারের সামনে লাইন দিয়েছে কোনও পাখি। তাহলে কী বলবেন? ভাবছেন এ অবার হয় নাকি। তবে আপনাতে যেতে হবে অস্ট্রেলিয়ার নিউ সাউথ ওয়েলসে। কারণ সেখানে সম্প্রতি এই ছবিই ধরা পড়েছে। মাছ এবং চিপসের দোকানের কাউন্টারের লাইনে দাঁড়িয়ে থাকতে দেখা গেছে একটি পেলিক্যান (pelican)পাখিকে।

অস্ট্রেলিয়ার নিউ সাউথ ওয়েলসের (New South Wales) কিয়ামা (Kiama)সমুদ্র সৈকতে একটি মাছ এবং চিপসের দোকানে হঠাৎই হাজির হয় একটিরী পেকিক্যান। মস্ত বড় পাখি দেখে লাইনে দাঁড়ানো অন্যরা অবাক হয়ে যান। একটি ভিডিও সোশাল মিডিয়ায় শেয়ার হয়েছে। আর শেয়ার হতেই সেই ভিডিও একেবারে ভাইরাল। ভিডিওতে দেখা যাচ্ছে, দোকানের কাউন্টারে থাকা ব্যক্তি ডাকা পর্যন্ত খুব বিনয়ের সঙ্গে অপেক্ষা করছে পাখাটি। ক্ষুধার্ত থাকলেও ধৈর্য ধরে বেশ খানিকক্ষণ লাইনে দাঁড়িয়ে থাকতে দেখা যায় তাকে। তবে বেশ কয়েক মিনিট যাওয়ার পর সে আর ধৈর্য রাখতে পারেনি। পরিষেবা দিতে এক দেরি কেন হয়েছে তা দেখতে পাখিটি কাউন্টারের আশপাশে উঁকি দেওয়ার সিদ্ধান্ত নেয়। আরও পড়ুন: সংশোধিত মোটর ভেহিকলস আইনের জুজু? দিল্লিতে হেলমেট মাথায় স্কুটার চড়ল কুকুর!

কয়েকমাস আগে এক কাণ্ড ঘটায় একটি কুকুর। ট্র্যাফিক সিগনাল মেনে বুঝিয়ে দেয় অনেক মানুষের চেয়ে কুকুরের কাণ্ডজ্ঞান অনেক বেশি। আর তার সেই মহত্‍ ও অনুকরণ যোগ্য কাজটি ধরা পড়ে সিসিটিভি ক্যামেরায়। রাস্তার সিসিটিভি ফুটেজে ধরা পড়া এই ভিডিওতে দেখা যাচ্ছে, দুই মহিলা ট্র্যাফিক সিগনাল লাল থাকাকালীনই দৌঁড়ে রাস্তা পার হলেন। তাদের পিছনে ছিল রাস্তার এক নেড়ি কুকুর। তারা নিয়ম ভাঙলেও কুকুরটি নিজের জায়গাতেই বসে ছিল। অপেক্ষা করছিল সবুজ সংকেতের। সিগনাল বাতিতে সবুজ আলো জ্বলতেই কুকুরটা জেব্রা ক্রসিং দিয়ে পেরিয়ে গেল রাস্তা। ভিডিওটি ইন্টারনেটে ছড়িয়ে পড়তেই ভাইরাল হয়ে যায়।

কয়েকদিন আগে দিল্লির রাস্তায় একটি দারুন ছবি ধরা পড়ে। দেখা যায় হেলমেট পরে বাইক চালাচ্ছেন এক ব্যক্তি। নিয়ম মেনে মাথায় পরেছেন হেলমেট। তবে এখানেই নিজের কর্তব্য শেষ করেননি ওই ব্যক্তি। বাইকের পিছনে বসা নিজের পোষ্য কুকুরের মাথাতেও পরিয়েছেন হেলমেট। কালো রঙের হেলমেট পরে দিব্যি খোশ মেজাজে রয়েছে ওই কুকুরটিও। মাথা ঘুরিয়ে বেশ চারপাশে তাকিয়ে তাকিয়ে দেখছে সে।