Sana Ganguly On Anti CAA Protests: ‘আমরা কেউ নিরাপদে নেই’, নাম না করেই সংশোধিত নাগরিকত্ব আইনের বিরোধিতায় সমর্থনের ইঙ্গিত সৌরভ কন্যা সানার
সৌরভ ও মেয়ে সানা (Photo Credit: Twitter)

কলকাতা, ১৮ ডিসেম্বর:  এই কয়েকদিন আগে পর্যন্ত বাতাসে কান পাতলেই শোনা যাচ্ছিল বিজেপিতে যোগ দিচ্ছেন বিসিসিআই প্রেসিডেন্ট তথা বাংলার মহারাজ সৌরভ গাঙ্গুলি। এনিয়ে তাঁর কোটি কোটি অনুরাগীদের মধ্যে কমবেশি মনোমালিন্য হয়েছে। সৌরভ সত্যি সত্যি এই সিদ্ধান্ত নিয়েছেন কি না তানিয়েও বিস্তর আলোচনা হয়েছে। অনেকে মনে করছেন, বিজেপি ইচ্ছে করে বাজারে এই খবর প্রচার করে পাবলিসিটি স্ট্যান্ট করতে চেয়েছে। যাইহোক অনুরাগী মহলে যে ক্ষোভ দানা বাঁধছিল ক্রমশ তা গলে জল হয়ে গেল মেয়ে সানার (Saurav Ganguly) পোস্টে। সোশ্যাল মিডিয়ায় সৌরভ তনয়া লেখক খুশবন্ত সিংয়ের ‘দ্য এন্ড অফ ইন্ডিয়া’(The End Of India)বই এর একটি ছত্র শেয়ার করেছেন তিনি। যেখানে মোদি সরকারের নয়া আইনের বিরোধিতাকেই ইঙ্গিত করা হয়েছে।

খুশবন্ত সিংয়ের ভাষায় সানা বলতে চেয়েছেন, নাগরিক পঞ্জি ও সংশোধিত নাগরিকত্ব আইনের বিরোধিতায় দেশজুড়ে যে আন্দোলন ও বিক্ষোভ চলছে তার থেকে মুখ ফিরিয়ে রাখা শুধু অন্যায় নয়, নিজের জন্য অপরাধও বটে। আজ ভাবছেন, আমরা তো এদেশের হিন্দু আমাদের আবার কি বিপদ। যা সব সমস্যা তাতো মুসলিমদের। মোটেও ভাববেন না বেঁচে গিয়েছেন। সংঘপরিবার পরের ধাপে এগোনোর জন্য নতুন কাজ ইতিমধ্যে শুরু করে দিয়েছে। পশ্চিমি সংস্কৃতিতে বিশ্বাস করেন তো, তাহলে খুব শিগগির বিপদে পড়তে চলেছেন। ভয়ে ভয়ে বাঁচার দিন আপনার জন্যও বরাদ্দ হয়েছে। মেয়েরা যাঁরা স্কার্ট পরেন, তাঁরা নীতিপুলিশের দ্বারা আক্রান্ত হতে পারেন। হয়তো দন্ত মাজনের বদলে টুথপেস্ট ব্যবহারের কারণে সঙ্ঘীরা আপনার জন্য শাস্তি বরাদ্দ করেছেন। আরও পড়ুন-Minister Suresh Angadi's Shocker: ‘রেলের সম্পত্তি কেউ নষ্ট করছে দেখামাত্রই গুলি করুন’, কী বললেন মন্ত্রী সুরেশ অঙ্গাড়ি? (দেখুন ভিডিও)

তাছাড়া বাম মনস্ক ঐতিহাসিকদের ইতিমধ্যেই নিশানা করেছে সঙ্ঘীরা, আপনিও সেই দলের বাইরে পড়বেন না। যাঁরা বছরের কোনও বিশেষ উৎসবে মন্দিরে না গিয়ে মাংস খান, মদ্যপান করেন, বিদেশি সিনেমা দেখেন। আয়ুর্বেদ শাস্ত্রে বিশ্বাস না রেখে অ্যালোপ্যাথির সাহায্য নিচ্ছেন। তাঁদের বিপদ আসন্ন। জয় শ্রী রাম না বলে যাঁরা হাত মিলিয়ে, বা চুমু খেয়ে শুভেচ্ছা জানাচ্ছেন, তাঁরা যদি ভেবে থাকেন হিন্দু বলে বেঁচে গিয়েছেন; তাহলে মূর্খের স্বর্গে বাস করছেন। ভারতকে বাঁচাতে হলে আমাদের এখনই বোঝা উচিত যে আমরা কেউ নিরাপদে নেই।