National Selfie Day 2020: আগামীকাল জাতীয় সেলফি দিবস, দেখুন বেশ কয়েকটি ভাইরাল সেলফি

২০১৪ সাল থেকে প্রতি বছর ২১ জুন অ্যামেরিকানরা (USA) জাতীয় সেলফি দিবস (National Selfie Day 2020) পালন করে। অনেকেই হয়ত আজ জানলেন যে সেলফিরও একটা দিন আছে। যেদিন সেলফি নিয়ে সেলিব্রেট করা হয়। সেলফি মারাত্মক ঝেঁকের জিনিস। ঠিতমতো সেলফি না তোলা পর্যন্ত অনেকেরই ভাত হজম হয় না। সেই মুখ বেঁকিয়ে, চুল খুলে, যেভাবেই হোক সেলফি চায়।

২০১৪ সাল থেকে প্রতি বছর ২১ জুন তারিখটি এ জন্য উৎসর্গ করতে ডাক দেন ডিজে রিক ম্যাকনিলি নামে এক ব্যক্তি। সেলফিকে করেই কিন্তু ফুলে উঠছে ‘সেলফি অ্যাকসেসরিজ ইন্ডাস্ট্রি’। কত কী যে বিক্রি হচ্ছে আজকাল। সে সেলফি স্টিক হোম, ভালো সেলফি তোলা যায় এমন ফোন। কোনও কোনও ফোনে তো দুটি করে ক্যামেরা । বরাদ্দ শুধু সেলফি তোলার জন্য। এই প্রতিবেদনে আমরা দেখব বেশ কয়েকটি এমন সেলফি, যা আপনাকে অবাক করে দেবে। চক্ষু চড়কগাছও হয়ে যেতে পারে। আর এই সব সেলফি সোশাল মিডিয়ায় ভাইরাল। আরও পড়ুন: Chinese Apps: ৫২টি চিনা অ্যাপ ডিলিট করতে নির্দেশ দিয়েছে উত্তরপ্রদেশ এসটিএফ? জানুন আসল সত্যি?

চলুন দেখে নেওয়া যাক:

 

শব্দটির এক প্রকার কপিরাইট নিয়ে রেখেছে অস্ট্রেলিয়া। ২০০২ সালের সেপ্টেম্বরেই প্রথম শব্দটি ব্যবহার করেন সে দেশের এক যুবক। ঠোঁটের সেলাই কত দিনে মিলিয়ে যাবে, তা একটি ফোরামে ছবি তুলে জানান। দুঃখপ্রকাশ করে লেখেন, এটি ‘সেলফি’। অনেকে বলেন, সেই ছিল প্রথম এই শব্দের ব্যবহার। তখনও ফ্রন্ট ক্যামেরা আসেনি। স্টিভ জোবসের হাত ধরেই আসে ফ্রন্ট ক্যামেরা। জনপ্রিয়তা বাড়ায় ২০১৩ সালে অক্সফোর্ড ডিকশনারিতে ঠাঁই হয়েছে ‘সেলফি’র।