Munawar Faruqui Leaving Comedy: প্রশাসনের চাপে অবশেষে কমেডি ছাড়লেন মুনাওয়ার ফারুকী? ভিডিও বার্তায় জানালেন নিজেই
মুনাওয়ার ফারুকী (Photo Credits: Facebook)

বছর শুরুতেই, ১ জানুয়ারি ইন্দোরের সেন্ট্রাল জেলে আটক হয়েছিলেন কমেডিয়ান মুনাওয়ার ফারুকী (Munawar Faruqui)। 'আপত্তিকর মন্তব্য' করার গ্রেফতার করা হয় তাঁকে। গত ৬ ফেব্রুয়ারি সুপ্রিম কোর্টের অন্তর্বর্তী জামিনে মুক্তি পান তিনি। গ্রেফতারের পর মর্মাহত হয়ে পড়েন তাঁর অনুরাগীরা। তবে জামিনের পর আসার আলো দেখতে পান মুনাওয়ার অনুরাগীরা। কমেডির দুনিয়ায় আবার কবে তিনি হাসাতে আসবেন তার প্রতীক্ষায় ছিলেন সকলেই। তবে হঠাৎই তিনি জানালেন এই জগৎ থেকে বিদায় নিতে চান। তবে কি সত্যিই কমেডি ছাড়ছেন মুনাওয়ার? কী বললেন তাঁর ভিডিওতে?

গতকালই তিনি একটি ভিডিওবার্তা দেন। সেখানে বর্তমান রাজনৈতিক পরিস্থিতি, চাপের কারণে কীভাবে আমরা বাকস্বাধীনতা হারাচ্ছি। নিত্যদিন সত্যি নিয়ে কণ্ঠরোধ করা হচ্ছে, ধর্ম ভেদাভেদ করা হচ্ছে, সোশ্যাল মিডিয়ায় কীভাবে হিংসা ছড়িয়ে পড়ছে তা নিয়েই নিজের প্রতিক্রিয়া দেন তিনি। জামিনের পর তিনি এই দুনিয়া থেকে নিজেকে সরিয়ে নেবেন বলে ধারণা করলেও, তা করেননি। তিনি স্পষ্ট জানিয়ে দেন, আমি ইংরেজি বানানে একটা ভুল করেছি। আমি কমেডি ছাড়তে নয়, কমেডিতে বাঁচতে এসেছি। পাশাপাশি এও জানিয়ে দেন, মার্চেই তাঁকে দেখা যাবে পুরনো ছন্দে। নতুন করে তাঁর দর্শকদের আনন্দ দিতে মাইক হাতে হল ভর্তি লোক আর তামাম ইন্টারনেট দুনিয়ায় নিজেকে স্বাগত জানালেন। আরও পড়ুন, চেন্নাইয়ে সেনাপ্রধানের হাতে বিশ্বমানের যুদ্ধট্যাঙ্ক অর্জুন মার্ক-১এ তুলে দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি

৩২ বছর বয়সী মুনাওয়ার এতটুকু ভয় না পেয়ে ফের ফিরলেন তাঁর পুরনো মঞ্চে। বর্তমান সরকার, গোদি মিডিয়া, রাজনৈতিক পরিস্থিতি এসমস্ত সামাজিক বিষয় নিয়েই কনটেন্ট তৈরি করেন তিনি। ইন্টারনেট দুনিয়ার তাঁর কোটি কোটি ফলোয়ার্স। সকলকে বিনোদন দেওয়ার বোঝা নিজের কাঁধে নিয়ে গাড়ি যেই এগোচ্ছিল, ঠিক তখনই প্রশাসন ও আদালতের চোখ রাঙানিতে পুলিশি হেফাজতে যেতে হয় তাঁকে। তাঁর মুক্তির জন্য আবেদন করতে থাকেন সেলেবরাও। অবশেষে মিলল মুক্তি। তবে এবারও যে তাঁকে নির্ভীক চেনা ছন্দেই দেখা যাবে তাই কাম্য দর্শকদের।