Coronavirus Go Back: হোলি উৎসবে উঠল 'করোনাভাইরাস গো ব্যাক' স্লোগান
করোনাভাইরাস গো ব্যাক' স্লোগান (Picture Credits: Facebook)

করোনা (Coronavirus) আতঙ্কে কাঁপছে ভারত। করোনার হাত থেকে বাঁচতে স্যানিটাইজার থেকে মাস্ক ব্যবহার শুরু হয়ে গেছে। যারফলে বাড়ছে মাস্কের দাম আর স্যানিটাইজার্। কিন্তু যে হারে সংক্রমণের সংখ্যা বাড়ছে তাতে কপালে ভাঁজ সকলের। করোনা ভাগাতে পূজাপাঠ শুরু করে দিয়েছে একাংশ। গতকালই ন্যাড়া পোড়ায় করোনায় নামে হল হোলিকা দহন। এবার হোলিখেলতে খেলতে উঠল করোনা ভাগানোর স্লোগান। 'করোনা ভাইরাস গো ব্যাক' চিৎকারে মুখর একদল ব্যক্তি।

বিশ্বজুড়ে করোনা ভাইরাসের কারণে কমপক্ষে ৪,০২০ মানুষ মারা গেছে। এই মৃত্যুর মধ্যে ৮৮৪ জনই মূল ভূখণ্ডের চিনের বাইরে ঘটেছে। মঙ্গলবারের মধ্যে, পানামা, মঙ্গোলিয়া এবং ব্রুনেই সহ শতাধিক দেশ ভাইরাস সনাক্ত করেছে। ভারতে ক্রমশ বাড়ছে করোনা সংক্রমণ। কর্নাটকে (Karnataka) মঙ্গলবার চার জনের রক্তপরীক্ষা করে করোনাভাইরাসে (Coronavirus) আক্রান্ত হওয়ার প্রমাণ মিলেছে। পুণেতে সোমবারই দু’জন আক্রান্ত হয়েছেন এই ভাইরাসে। কেরলে এ দিন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন আরও ছয় জন। সব মিলিয়ে ভারতে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৫৬। আরও পড়ুন, কর্নাটকে করোনায় সংক্রমিত আরও ৪, ভারতে মোট সংক্রমণের সংখ্যা ৫৬

সোমবার রাতে পুণের দুই বাসিন্দার রক্তপরীক্ষায় করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার প্রমাণ মেলে। দু’জনই দিনকয়েক আগে দুবাই থেকে ফিরে এসেছিলেন পুণেতে বলে খবর। এর ফলে, এই প্রথম মহারাষ্ট্র থেকেও করোনাভাইরাসের সংক্রমণের খবর পাওয়া গেল। করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহে কোয়্যার‌্যান্টাইনে থাকা ম্যাঙ্গালুরুর এক বাসিন্দাকে আবার পরীক্ষা ও পর্যবেক্ষণের জন্য সরকারি হাসপাতালে ফিরিয়ে আনা হয়েছে বলে জানিয়েছেন দক্ষিণ কন্নাড়ার ডেপুটি কমিশনার সিন্ধু বি রূপেশ। ম্যাঙ্গালুরুর ওই বাসিন্দা কিছু দিন আগেই দুবাই থেকে দেশে ফিরেছিলেন।