দু'তলার বারান্দা থেকে পড়েও বেঁচে গেল শিশু: ভিডিও
দু'তলার বারান্দা থেকে পড়ে গেল শিশু (Photo Credits: ANI)

টিকামগড় (মধ্যপ্রদেশ), ২০ অক্টোবর: ৩৫ ফুট উঁচু একটি বিল্ডিংয়ের দু'তলা থেকে পড়ে গিয়েও বেঁচে গেল শিশু। কারণ শিশুটি একটি হাতে টানা রিক্সায় পড়ে। মধ্যপ্রদেশের (Madhya Pradesh) টিকামগড় (Tikamgarh) জেলার ঘটনা। আর সেই ঘটনা ধরা পড়েছে সিসিটিভি (CCTV)-তে। ফুটেজে দেখা যাচ্ছে, সরু গলি দিয়ে আসছে একটি রিক্সা। আচমকাই তার উপরে এসে পড়ল একটি শিশু। সঙ্গে সঙ্গে দৌড়ে এলেন আশপাশের লোকজন। বড় কোনও আঘাত লাগেনি শিশুটির। তবে তাকে হাসপাতালের নিয়ে যাওয়া যায়। প্রাথমিক চিকিৎসার পর ছেড়ে দেওয়া হয় শিশুটিকে। শিশুটির বাবা জানান, পরিবারের সদস্যদের সঙ্গে দু'তলায় খেলছিল শিশুটি। হঠাৎই ভারসাম্য হারিয়ে যাওয়ার পর সে রেলিং থেকে পড়ে যায়। হাসপাতালে তাকে পরীক্ষা করা হয়েছে। সে অক্ষত আছে।"

চলতি বছরের জানুয়ারী মাস থেকে একই রকম একটি ঘটনা ঘটে মুম্বইয়ের গোবন্দি এলাকায়। বাড়ির চারতলার বারান্দা থেকে পড়ে যায় একটি ১৪ মাসের শিশু। যদিও তাপরও সে বেঁচে যায়। শিশুটি বসার ঘরে খেলার সময় জানালা দিয়ে বেরিয়ে নীচে পড়ে যায়। তার পরিবার নীচে এসে দেখে শিশুটি মাটির উপর শুয়ে রয়েছে অক্ষত অবস্থায়। আরও পড়ুন: পাকিস্তান অধিকৃত কাশ্মীরে পাল্টা আঘাত ভারতীয় সেনার, ধ্বংস ৪ জঙ্গিঘাঁটি; নিহত ৪-৫ পাকিস্তানি সেনা

এই ঘটনা বছর দুই আগে কলকাতার এয়ারপোর্টের আড়াই নম্বর গেটের মতিলাল কলোনির একটি আবাসনে একই ঘটনা মনে করাচ্ছে। পাঁচতলা ভবনের ফ্ল্যাটটির দক্ষিণ দিকের ছোট বারান্দা গ্রিল দিয়ে ঘেরা। গ্রিলের একটা অংশ জামাকাপড় শুকানোর জন্য খোলা যায়। আর খেলতে গিয়ে ওই জানালা থেকে পড়ে যায় আড়াই বছরের একটি শিশু। তবে অলৌকিকভাবে বেঁচে যায় সে।