দড়ি ছাড়াই হাজার ফুটের বিল্ডিংয়ে তরতরিয়ে উঠছেন যুবক, দেখুন ভিডিও
দ্য শার্ডে চড়ছেন যুবক(Photo Credit: Twitter)

লন্ডন, ৯ জুলাই: সপ্তাহের প্রথম কাজের দিনে এমনিতেই মনটা হু হু করে। তাই অফিস যাওয়ার পথে যদি কোনও অভিনব দৃশ্য চোখে পড়ে তাহলে তো অনেকটা পড়ে পাওয়া ১৪ আনার স্বাদ পাওয়া যায় তাই না। তেমনই আলোড়ন উঠল লন্ডনে। দেখা গেল, এক অজ্ঞাত পরিচয় যুবক তরতরিয়ে চড়ছেন হাজার ফুটেরও বেশি উঁচু বিল্ডিং। দড়িদড়া ছাড়াই ওই যুবককে এমন উঠতে দেখে হতবাক পথচলতি মানুষ জন। সবাই দাঁড়িয়ে দেখছেন, কেউ বা মোবাইলে বন্দি করছেন ঘটনাদৃশ্য। পরে বিষয়টি সোশ্যাল মিডিয়ায় ছড়াতেই ভাইরাল হয়েছে। আরও পড়ুন-ঝগড়া, বয়ফ্রেন্ডের ক্রেডিট কার্ড থেকে ৫ হাজার ডলারের ওয়েটার টিপস দিলেন এই মহিলা

সোমবার ভোর ৫টা নাগাদ চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে ৩২ লন্ডন ব্রিজ স্ট্রিটে অবস্থিত দ্য শার্ড বিল্ডিংয়ে কেউ উঠছেন। পথচারীদের চোখেই প্রথম বিষয়টি পড়ে, তাঁরা দেখেন এক যুবক তরতরি উঠছে দ্য শার্ড নামের বিল্ডিংটিতে। তাও আবার কোনও কিছুর সাহায্য ছাড়াই। সঙ্গে সঙ্গে খবর দেওয়া হয় পুলিশ ও দমকলে। তবে জিজ্ঞাসাবাদ করা হলেও যুবকে গ্রেপ্তার করেনি পুলিশ।এদিকে সোশ্যাল মিডিয়ায় ততক্ষণে ভাইরাল ওই যুবক। একজন টুইট করে লেখেন, “এক যুবক সেন্ট্রাল লন্ডনে দ্য শার্ড বিল্ডিংয়ে উঠছেন। ঘটনাস্থলে এসে পৌঁছেছে পুলিশের দুটি গাড়ি, দুটি অ্যাম্বুলেন্স ও ড্রোন।” কেউ আবার টুইট করে লেখেন, “সোমবার ভোরে দ্য শার্ড বিল্ডিংয়ে ওঠার এনার্জি কার থাকে?” তবে এই ভিডিয়ো ছড়িয়ে পড়ার পরে আসতে থাকে নানা ধরণের কমেন্ট। কেউ বলেন, বিল্ডিংয়ের সিকিউরিটির চোখে ধুলো দিয়ে ওই যুবক কীভাবে ওখানে পৌঁছালেন। কেউ কেউ তার  কৃতিত্বে যে চমকেছেন তা বলাই বাহুল্য।

পুলিশ জানিয়েছে ওই যুবকের নাম জর্জ কিং(১৯)। কিছু একটা করে দেখানোর ইচ্ছেতেই এমন কাণ্ড ঘটিয়েছে সে। অন্য কোনও উদ্দেশ্য তার ছিল না। জর্জ কিংয়ের জবানবন্দি শুনে তাকে আর গ্রেপ্তার করেনি পুলিশ। অবশ্য এই প্রথম নয়, ৯৫ তলার দ্য শার্ড-এ এর আগেও অনেকে এই কাণ্ড ঘটিয়েছেন। ২০১৩-তে সুমেরুতে তেল খোঁজার জন্য ড্রিলিংয়ের প্রতিবাদে ছ’জন গ্রিনপিস কর্মী এই বিল্ডিংয়ে উঠে গ্রেপ্তার হন।