Kingfisher 'Fishes' For Cockroaches!: মাছ নয় আরশোলা ধরে খাচ্ছে মাছরাঙা! কী এমন হল?
মাছ নয় আরশোলা ধরে খাচ্ছে মাছরাঙা (Photo Credits: Facebook/Dennis Koh)

মাছ ধরে খায় মাছরাঙা, তাই তো সাধ করে নাম রাখা হয়েছিল মাছরাঙা (Kingfisher)। কিন্তু এ কী কান্ড! মাছ ছেড়ে আরশোলায় মগ্ন মাছরাঙা? কী এমন হল যে আরশোলা খেয়ে পেট ভরাতে হচ্ছে? এমন আজব কান্ড দেখে অবাক নেটিজেনরা। সিঙ্গাপুরের (Singapore) বেডকের এক বাসিন্দা নীল-সাদা মাছরাঙার এমনই বিরল ছবি শেয়ার করেন। যা এখন রীতিমতো ভাইরাল (Viral)।

যিনি এই বিরল মুহূর্তটি ক্যামেরাবন্দি করেছেন তিনি বলেন,"অনেকক্ষণ ধরেই মাছরাঙার ডাক শুনতে পাচ্ছিলাম। পরে খুঁজে দেখি একটা বড় বিল্ডিং-এর মাথায় বসে আছে। বিল্ডিং নেমে একটা লাইটপোস্টে এসে বসে। খানিকক্ষণ ওর দিকেই তাকিয়ে ছিলাম। হঠাৎই দেখি ছোঁ মেরে নিচে নেমে মুখে করে আরশোলা নিয়ে আবার ওপরে উঠে মজা করে খেতে লাগল। প্রায় ৩ বার আরশোলা ধরে খেয়েছে মাছরাঙাটি। আমি তো অবাক! মাছরাঙাকে এই প্রথম দেখলাম আরশোলা খেতে।" আরও পড়ুন, রোহতাঙে বিশ্বের দীর্ঘতম অটল টানেলের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি

তবে মাছরাঙার অনেক প্রকারভেদ রয়েছে। কিছু মাছরাঙা শুধু মাছই খায়, এদের বলে জল মাছরাঙা। কিছু বুনো মাছরাঙা যাচ্ছে যারা জলের পোকামাকড় ধরে খায়। সিঙ্গাপুরের এই ব্যক্তি ডেনিস কো আরও বলেন,"আমি ভাবছিলাম ও হয়তপ আরশোলাগুলো ধরতে পারবে না। কিন্তু তা নয়, এক সুযোগেই পরপর ৩ তে আরশোলা ধরে ফেলল। আমি ভাবছিলাম এর ছবি তুলতে পারব কিনা। কিন্তু আমি পেরেছি। এমন বিরল ঘটনার সাক্ষী হয়ে খুব আনন্দিত।"তবে নেটিজেনরা একে আরশোলাখেকো মাছরাঙা বা কিংকক্রচারও বলা যেতে পারে বৈ কী!