Coronavirus Outbreak In India: করোনা তাড়াতে সচেতনতার বার্তা, মাস্ক পরে নাচ কেরালা পুলিশের(ভিডিও ভাইরাল)
করোনা সচেতনতায় কেরালা পুলিশের নাচ (Photo Credits: ANI)

কোচি, ১৮ মার্চ: করোনাভাইরাসের ত্রাসে কাঁপছে গোটা ভারত। প্রতিদিন হু হু করে বাড়ছে আক্রান্তের সংখ্যা। এই পরিস্থিতিতে হাত ধোয়ার বিষয়টি যে কতটা জারুরি তা জানেন প্রত্যেকেই। তারপরেও কিন্তু অনেকেই এই নিয়ম মানছেন না। তাই এক অভিনব উপায়ে সচেতনতা বাড়াতে উদ্যোগী হল কেরালা পুলিশ (Kerala Police)। রীতিমতো নেচে হাত দোয়ার প্রয়োজনীয়তা বোঝালেন ছয় পুলিশকর্মী। একটি জনপ্রিয় মালায়লম গানের সঙ্গে চলল এক মিনিট চার সেকেন্ডের নাচ। ইতিমধ্যেই এই সচেতনতা মূলক ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে।

ভিডিওটিতে দেখা যাচ্ছে মাস্ক এঁটে ছয় পুলিশকর্মী নিজেরে হাত জীবাণু মুক্ত করছেন। তারপর ভিডিওটির একেবারে শেষে এসে প্রত্যেকেই বাকিদের নিরাপদ থাকতে বলছেন। বিশ্ব স্বাস্থ্য সংস্থা হু-র নির্দেশিকা বলছে করোনাভাইরাস থেকে বাঁচতে হলে অন্তত এক মিনিট ধরে হাত ধুতে হবে। কেরালাতে এখনও পর্যন্ত ২৭ জনের শরীরে করোনার জীবাণু মিলেছে। এরমধ্যে আবার তিনজন বিদেশি। আরও পড়ুন-COVID-19 Spread In Uttar Pradesh: করোনার ত্রাসে স্কুল বন্ধ, উত্তরপ্রদেশে পরীক্ষা ছাড়াই নতুন ক্লাসে যোগ দিতে পারবে অষ্টম শ্রেণির পড়ুয়ারা

গোটা দেশে আক্রান্তের সংখ্যা ১৫০। যার মধ্যে বিদেশি ২৫ জন। আর কোয়ারেন্টাইন ও আইসোলেশনে কাটিয়ে সুস্থ হয়ে বাড়িতে ফিরেছেন মোট ১৪ জন। একই সঙ্গে গোটা বিশ্বে করোনার সংক্রমণ দেখে এই ভাইরাসকে মহামারী ঘোষণা করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা হু। বিশ্বের ১৫০টি দেশে আক্রান্ত ছড়িয়ে পড়েছে। আক্রান্তের সংখ্যা এক লক্ষ ৭৫ হাজার ৫৩০ জন। বৃহস্পতিবার অর্থাৎ আজ ১৮ মার্চ পর্যন্ত করোনায় মৃতের সংখ্যা ৭ হাজার ৪২৬ জন।