Fact Check: রাজ্যের মুখ্যমন্ত্রীর পদপ্রার্থী হিসেবে কঙ্গনা রানাওতের নাম ঘোষণা করল বিজেপি? জানুন আসল সত্যি
কঙ্গনা রানাওত File Image | (Photo Credits: Instagram)

নতুন দিল্লি, ১২ সেপ্টেম্বর: মহারাষ্ট্র সরকার বনাম কঙ্গনা রানাওতের (Kangana Ranaut) তরজায় তুঙ্গে মহারাষ্ট্রের রাজনৈতিক পরিস্থিতি। এরই মধ্যে নেটদুনিয়া তোলপাড় পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনে মুখ্যমন্ত্রীর পদপ্রার্থী (West Bengal CM Candidate) কঙ্গনা রানাওত, এই খবরে। বাংলার গেরুয়া শিবির নাম ঘোষণা করেছে তাঁর। তাও আবার জনপ্রিয় মিডিয়া 'দ্য কুইন্ট'-র খবর। তবে কি সত্যিই মমতা ব্যানার্জির বিপক্ষে দাঁড়াচ্ছেন কঙ্গনা? আসল সত্যিটা কী?

'দ্য কুইন্ট'-র খবরের শিরোনামে লেখা-"পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী পদপ্রার্থী হিসেবে কঙ্গনা রানাওতের নাম ঘোষণা করল বিজেপি (BJP)"। ঠিক এই খবরেই সরগরম হয়ে ওঠে নেটদুনিয়া। একাধিক পোস্ট শেয়ার হয় হোয়াটসঅ্যাপেও। খবরটা ছড়িয়ে যাওয়ার পর কুইন্টের করেসপন্ডেন্ট ঈষাদ্রিতা লাহিড়ী একটি টুইট করেন। যাতে তিনি এই খবরটি ভুয়ো বলে জানান। আরও পড়ুন, কালো লিপস্টিকে ট্রোলড নুসরত জাহান; 'ভয় পাচ্ছি', 'ডাইনি লাগছে', মন্তব্য নেটিজেনদের

তিনি টুইট করে লেখেন,"এটি একটি ভুয়ো খবর। এই খবরটি এমনভাবে ছড়ানো হয় যাতে মনে হচ্ছে এটা কুইন্টেরই। আমি সকলকে পরিষ্কার করে জানাচ্ছি আমরা এরকম কোনও লেখা পোস্ট করিনি। এটি কারও কুকীর্তি এবং অবশ্যই কুইন্টকে মানহানি করার চেষ্টা করা হয়েছে।"

বিতর্কিত মন্তব্যের জন্য এখন সবথেকে পরিচিত নামটি হল বলিউড অভিনেত্রী কঙ্গনা রানাউত (Kangana Ranaut)। এক মন্তব্যে অভিনেত্রী মুম্বইকে পাক অধিকৃত কাশ্মীরের সঙ্গে তুলনা করেন। তাঁর এহেন মন্তব্যে রাজনৈতিক মহলের অনেক নেতৃত্বই বিশেষ বিরক্ত। নিজের অফিশিয়াল টুইটার হ্যান্ডলে মুম্বইকে পাক অধিকৃত কাশ্মীরের সঙ্গে তুলনা করেন কঙ্গনা। তারপরেই অভিনেত্রীকে হুমকি দেয় শিবসেনা। এরপর এক টুইট বার্তায় কঙ্গনা জানান, শিবসেনা তাঁকে হুমকি দিয়েছে, তাই মুম্বইয়ে যাওয়ার জন্য তিনি নিরাপত্তা চান। অভিনেত্রীর দাবি পূরণ করে কেন্দ্র। পান ওয়াই প্লাস ক্যাটেগরির নিরাপত্তা।