Landlord Invests In Tenant's Startup: অবাক কাণ্ড বেঙ্গালুরুতে! ভাড়াটের নতুন ব্যবসায় বিনিয়োগ করলেন বাডির মালিক
প্রতীকী ছবি

বেঙ্গালুরু: ভারতের (India) সিলিকন ভ্যালি (Silicon Valley) হিসেবে সারা বিশ্বে পরিচিত বেঙ্গালুরু (Bengaluru )-তে সবাই নাকি সবসময়ই নিজেদের কাজের পিছনে দৌড়ছে। পাড়াপড়শি দূরের কথা পরিবারের সদস্যদের জন্য ভাবার বা সময় নষ্ট করার মতো নাকি সময় নেই অনেকের। যদিও তার উল্টো ঘটনার সংখ্যাও প্রচুর বলে দাবি করেন অনেকে। তবে সেখানেই অবাক একটি কাণ্ডের কথা শোনা গেছে। প্রাচীনকাল থেকে বাড়ি ভাড়া থেকে ইলেক্টিকের বিল দেওয়ার জন্য তাড়া লাগানো বাড়িওয়ালা নাকি মূলধন বিনিয়োগ করেছে তাঁর ভাড়াটের নতুন ব্যবসায় (Landlord Invests In Tenant's Startup)। যার পরেই ওই ভাড়াটে সোশ্যাল মিডিয়াতে তাঁর সঙ্গে বাড়ির মালিকের সঙ্গে হওয়া হোয়াটসঅ্যাপ মেসেজের কথা পোস্ট করেছেন সোশ্যাল মিডিয়াতে পাশাপাশি সুশীল নামে ওই ব্যক্তিকে ধন্যবাদ জ্ঞাপনও করেছেন। যা ভাইরাল (Viral) হতেই হতবাক হয়ে পড়েছেন নেটিজেনরা। এই দুর্দিনের বাজারে এই ভাবে কোনও বাড়ির মালিক ভাড়াটের পাশে এভাবে দাঁড়াতে পারেন তা ভাবতেই পারেছন না অনেকে।

মিস্টার গুপ্তা (Mr Gupta) নামে জনৈক ওই ভাড়াটে (Tenant) নিজের টুইটার (Twitter) অ্যাকাউন্ট থেকে বিষয়টি পোস্ট করেছেন। তাতে তিনি উল্লেখ করেছন তাঁর সিঙ্গেলদের জন্য কৃত্রিম বুদ্ধিমত্তার প্রথম সুপার বিয়ের অ্যাপ তৈরিতে তাঁর বাড়ি মালিক ১০ হাজার মার্কিন ডলার অর্থাৎ বর্তমান বাজারদরে ৮ লক্ষ ৮২ হাজার টাকার বেশি বিনিয়োগ করেছেন।

পোস্টটির শিরোনামে মিস্টার গুপ্তা লিখেছেন, "চারিদিকে ব্যবসার এই কঠিন পরিস্থিতিতে আমি আমার বাড়ির মালিকের মধ্যে দিয়ে একজন অপ্রত্যাশিত বিনিয়োগকারী খুঁজে পেয়েছি। তিনি সম্প্রতি আমার নতুন ব্যবসায় ৮ লক্ষ ৮২ হাজারের বেশি টাকা বিনিয়োগ করেছেন। বেঙ্গালুরুর প্রতিটি মানুষের মধ্যে ব্যবসার প্রতি আগ্রহের এটা একটা উদাহরণ। এই জন্যই এটা ভারতের সিলিকন ভ্যালি।" আরও পড়ুন: Balasore Train Accident: করমণ্ডল এক্সপ্রেস দুর্ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ২৮৮, ভিডিয়োতে দেখুন রেললাইন ঠিক করার কাজ