Beating the Retreat: প্রতিরক্ষা মন্ত্রকের দেশাত্মবোধক কনসার্টে উপলক্ষে ড্রোন ও লেজার শো, ভিডিয়োতে দেখুন দিল্লির অপূর্ব রূপ
Photo Credits: ANI

নয়াদিল্লি: আগামীকাল অর্থাৎ রবিবার, ২৯ জানুয়ারি নয়াদিল্লির (New Delhi) বিজয় চকে (Vijay Chowk) 'বিটিং দ্য রিট্রিট' অনুষ্ঠান হতে চলেছে। ভারতীয় ধ্রুপদী রাগকে (Indian Classical Ragas) ভিত্তি করে গড়ে তোলা ভারতীয় সুরের (Indian tunes) মূর্চ্ছনায় ভাসতে চলেছে রাজধানীর মানুষ। প্রতিরক্ষা মন্ত্রকের (Ministry of Defence) উদ্যোগে আয়োজিত এই অনুষ্ঠানে উপস্থিতি থাকবেন রাষ্ট্রপতি দৌপদ্রী মুর্মু (Droupadi Murmu), প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Prime Minister Narendra Modi) ও প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং (Defence Minister Rajnath Singh)।

প্রতিরক্ষা মন্ত্রক সূত্রে জানা গেছে, বিটিং দ্য রিট্রিট (Beating the Retreat) নামে এই অনুষ্ঠানে ২৯টি মনমুগ্ধকর ও দৃষ্টান্তমূলক বাজাবেন ভারতীয় স্থল সেনা (Indian Army), নৌ সেনা (Indian Navy), বায়ু সেনা (Indian Air Force), রাজ্য পুলিশ (State police) ও কেন্দ্রীয় স্বশস্ত্র পুলিশ ফোর্সের (Central Armed Police Force) সদস্যরা।

এই অনুষ্ঠানে ভারতীয় নিরাপত্তারক্ষীদের সূরের জাদুর পাশাপাশি দর্শকরা সাক্ষী থাকবেন দেশের বৃহত্তম ড্রোন শোয়েরও (Drone Show)। সাড়ে তিন হাজার অত্যাধুনিক ড্রোন আলোর খেলা দেখাবেন দিল্লির আকাশে। যার একটি নমুনা দেখা গেল শনিবার সন্ধ্যাতেও। ড্রোনগুলির আলোর কেরামতিতে অপূর্ব রূপ নিয়েছে দিল্লির আকাশ।

দেখুন ভিডিয়ো: