New Year's Eve 2020 Google Doodle: 'নববর্ষের প্রাক্কালে' গুগলের বিশেষ ডুডল
নববর্ষের প্রাক্কালে গুগলের বিশেষ ডুডল

আরও একটি নতুন বছরের আর মাত্র মাত্র কয়েক ঘণ্টার অপেক্ষা। ঘড়ির কাঁটা রাত ১২টা পার হলেই ২০২১ সালকে স্বাগত জানাবে বিশ্ববাসী। সঙ্গে ২০২০ সালকে বিদায় জানানো হবে। আজ ৩১ ডিসেম্বর, বছরের এই শেষ দিন সারা বিশ্বে নিউ ইয়ার্স ইভ (New Year's Eve) পালিত হয়। গুগল (Google) ইতিমধ্যেই এই দিনের জন্য বিশেষ ডুডল (Doodle) বানিয়ে তাক লাগিয়ে দিয়েছে।

এবার, গুগল একটি পুরানো ফ্যাশন বার্ড হাউজ-ঘড়ির সঙ্গে ডুডল তৈরি করেছে, যাতে ২০২০ সাল লেখা রয়েছ। ডুডলে 'গুগল' র অক্ষরগুলি আলোতে সজ্জিত রয়েছে। এই সুন্দর প্রদর্শন ব্যতীত ব্যবহারকারীদের জন্যও একটি বার্তা রয়েছে গুগলের। গুগুল লিখেছে, "শুভ নববর্ষের প্রাক্কাল! এই বছরটা বোকাবোকা গেছে, তবে ২০২০ এর ঘড়ি চলছে। গণনা শুরু হয়েছে এবং ঘড়ির কাঁটা মধ্যরাত ছুঁলেই নতুন বছরের ডানা ছড়িয়ে দেবে!" আরও পড়ুন: Google Doodle: গুগলের ডুডলে দেখুন শীতের মরশুম সঙ্গে শনি ও বৃহস্পতি কাছাকাছির আসার মহাজাগতিক ঘটনা

শুধু এটিই নয়, গুগল কিছু নতুন বছরের কনফিটি দ্বারা আমাদের উদযাপনে কিছুটা অতিরিক্ত ফ্লেয়ার যুক্ত করেছে। আপনি যদি গুগলে নতুন বছরের প্রাক্কাল সন্ধান করতে যান বা ডুডলটি ক্লিক করেন তবে গুগুল আপনাকে সেই সার্চে সরাসরি নিয়ে যায়, যেখানে আপনি ডানদিকে একটি অ্যানিমেটেড কনফিটি শঙ্কু সহ একটি নলেজ প্যানেল দেখতে পাবেন যা পপ করা যাবে। কেবল এটিতে ক্লিক করুন এবং কনফেটটি সমস্ত সার্চ রেজাল্ট নিয়ে আসবে।