Viral: অ্যাম্বুলেন্সের মাথায় শুয়ে রাবণ, আবার কখনও ভাঙড়া নাচছেন লঙ্কার রাজা; ভাইরাল ভিডিও
ভাঙড়া নাচছেন লঙ্কার রাজা (Photo Credits: @AwanishSharan/ @manaman_chhina/ Twitter)

করোনার ভাইরাসের (COVID19) কারণে দেশব্যাপী দশেরার (Dusshera) উৎসব উদযাপনে ব্যাঘাত ঘটবে। এ বছর মহামারীর কারণে রাবণ দহন অন্যবারের মতো আয়োজন করা হবে না। তবে অন্যায়ের ওপর ধর্মের বিজয় উত্সবের উদযাপন ইন্টারনেটে কোনও বাধা নেই। সামাজিক দূরত্ব বজায় রেখে আনন্দের এই উত্সবা পালন হবে ভার্চুয়ালিই।

অসত্যেকে হারিয়ে সত্যের জয়ের প্রতীক এই দশেরা। রামলীলার আগে রাবণের কয়েকটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় রীতিমতো ভাইরাল। একটি ভিডিওতে অ্যাম্বুলেন্সের ওপরে রাখা রাবণের কুশপুতুল এবং দ্বিতীয় ক্লিপটিতে রাবণের পোশাক পরে এক ব্যক্তি রামলীলার অনুষ্ঠানে ভাঙড়া নাচতে দেখা যায় রাবণকে। আরও পড়ুন, আগামী বছর জুনে ভারতে করোনা ভ্যাকসিন এসে যাবে', বললেন বায়োকন লিমিটেডের চেয়ারম্যান কিরণ মজুমদার-শ

 

লঙ্কার রাজা রাবণের দমনকে ভগবান রামের বিজয়ের সম্মানে এই উত্সব উদযাপিত হয় এবং রাবণের কুশপুতুল পোড়ানো হয়। এদিকে রাবণ শুয়ে অ্যাম্বুলেন্সে, যা প্রচুর পরিমাণে শেয়ার হয়েছে সোশ্যাল মিডিয়ায়। কিছু লোক এমনকি রসিকতা করে বলেছেন, রাবণের COVID-19 পরীক্ষা ইতিবাচক এসেছে। আইএএস অফিসার অবনীশ শরণ এই ভিডিওটি টুইটারে শেয়ার করেন।

আরেকটি ভিডিওতে নেটিজেনরা বেজায় খুশি। এই বছর করণের কারণে রামলীলার অনুষ্ঠান বাতিল তাই দর্শকদের জন্য ভার্চুয়াল করা হয়। এমন একটি প্রোগ্রামে রাবণের ভাঙড়া নাচের ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়। বেটে মোটা রাবণ পাঞ্জাবি ভাঙড়া উপভোগ করছেন। রাবণের এই অভিনব নাচ নজর কেড়েছে নেটিজেনদের।