Fish With Human Face and Sharp Teeth Found: মানুষের মতো মুখ, ধারাল দাঁত; আজব মাছ পাওয়া গেল মালয়েশিয়াতে
Triggerfish (Photo Credits: Twitter)

এই পৃথিবীতে অনেক কিছুই আমাদের অজানা। এই পৃথিবীতে এত রকমের প্রাণী আছে যাদের আমরা কখনও দেখিনি। তবে কখনও কখনও এই সব প্রাণী আমাদের চোখে ধরা দেয়। আর সেই সব প্রাণীদের দেখে আমরা অবাক হয়ে যায়। ঠিক সেই রকমই ঘটেছে মালয়েশিয়ায় (Malaysia)। একটি মাছ দেখা গেছে, যে মাছের মুখের চোয়াল ঠিক মানুষের মতো, ঠোঁট মানুষের মতো। রয়েছে ধারাল দাঁত। এই মাছের ছবি সোশাল মিডিয়ায় ভাইরাল হয়ে গেছে।

জানা গেছে, মাছটির না ট্রিগারফিশ (Triggerfish)। তবে শুধুই নামে নয়, কাজেও টাইগার একেবারে। এদের ধারালো দাঁত যে কাউকে বড় আঘাত করতে পারে। এই মাছের ফুটেজ কয়েক সপ্তাহ আগে টুইটারে পোস্ট হয়। টুইটারের এক ব্যবহারকারী ভিডিয়ো পোস্ট করে লিখেছিলেন, এর ঠোঁট আমার চেয়েও গরম। এরপর মাছের ছবি ভাইরাল হয়েছে এবং নেটিজেনরা হাস্যকর মেমস এবং জিআইএফ দিয়ে প্রতিক্রিয়া জানিয়েছে। আরও পড়ুন: Tamil Nadu: মাস্ক পরোটা খাবেন নাকি? যেতে হবে তামিলনাড়ুর মাদুরাই

নানা রকমের টাইগারফিশ আছে। এগুলি হল রঙিন মাছ, যা উপজাতীয় মহাসাগর এবং প্রবাল প্রাচীর যেখানে আছে সেখানে বাস করে। মালয়েশিয়ায় পাওয়া যায়। মাছের মাথা দৈত্যকৃতি এবং দাঁতযুক্ত শক্ত চোয়াল থাকে। চোছ মাথার বেশ খানিকটা পেছনে থাকে। প্রতি চোয়ালে ৪টি করে দাঁত থাকে।