DLF Mall Roof Collapse: হুড়মুড়িয়ে ভেঙে পড়ছে নয়ডার ডিএলএফ মল?, সোশ্যাল মিডিয়ায় ভাইরাল সেই দৃশ্য
ডিএলএফ মল ভেঙে পড়ার দৃশ্য (Photo Credits: Twitter)

নয়ডা, ৮ জুলাই: উত্তরপ্রদেশের নয়ডায় অবস্থিত সুবিখ্যাত ডিএলএফ মলের (DLF mall of India) ছাদের একাংশ ভেঙে পড়ছে। বুধবার এমনই ছবি ভাইরাল হল সোশ্যাল মিডিয়ায়। ভিডিওতে দেখা যাচ্ছে ডিএলএফ মলের একাংশ হুড়মুড়িয়ে ভেঙে পড়ছে। কংক্রিটের স্তূপেই উড়ছে ধুলো। এমন ভিডিও ভাইরাল হলে নয়ডাবাসী নেটিজেনদের চিন্তা হওয়াই স্বাভাবিক। হয়েছেও তাই, নেটিজেনরা ডিএলএফ মলের ভেঙে পড়ার ছবি পোস্ট করে লিখেছেন, এই পরিস্থিতিতে ডিএলএফ মল বেশিকিছু দিন বন্ধ থাকবে। কেননা ধ্বংসস্তূপ পরিষ্কারের পাশাপাশি সংস্কারেরও প্রয়োজন রয়েছে। এই ভিডিও হু হু করে নেটদুনিয়া ছড়িয়ে পড়তেই ডিএলএফ মল কর্তৃপক্ষেরও দৃষ্টি আকর্ষণ করে। সঙ্গে সঙ্গে এক বিবৃতিতে জানানো হয়, ভিডিও নয়ডার ডিএলএফ মলের হলেও তা বেশ কয়েক মাসের পুরনো।

মল কর্তৃপক্ষ জানিয়েছেন, নেটিজেনরা নয়ডার ডিএলএফ মলের একাংশ ভেঙে পড়তে দেখে চিন্তিত। তবে ভিডিওটি বেশ কয়েকমাস আগের। সেই সময় মলে সংস্কারের কাজ চলছিল। তাই এই ঘটনায় কারওর হতাহতের খবর নেই। কোনওরকম সম্পত্তিহানিও ঘটেনি। শুধু পুরনো ভিডিও নতুন করে সামনে এসে ভাইরাল হয়েছে।

এমনিতেই মহামারী করোনাভাইরাসের জেরে দেশজুড়ে লকডাউন চলছে। স্বরাষ্ট্র মন্ত্রকের নিয়মবিধি মেনে আনলক ০.১ এবং ০.২ হলেও সিনেমাহল মাল্টিপ্লেক্স খোলার অনুমতি মেলেনি। এদিকে পরিস্থিতি যা তাতে এখনই করোনাভাইরাস যাওয়ার নয়। এদিকে মাল্টিপ্লেক্স খোলার অনুমতি পেলেও সিনেমার প্রদর্শন কর্তৃপক্ষকে বন্ধই রাখতে হবে। কেননা কেন্দ্রের দেওয়া লকডাউন বিধি সেখানে মেনে চলা দূর অস্ত। তাই আগেভাগেই কাজ এগিয়ে রাখতে চাইছে নয়ডার ডিএলএফ মল কর্তৃপক্ষ। লকডানের ফুরসতে মলের মাল্টিপ্লেক্সের অংশটির পুনঃসংস্কার চলছে। এমনভাবে আসন রাখা হবে যাতে সিনেমাপ্রেমীদের মধ্যে সামাজিক দূরত্ব বজায় রাখা সম্ভব হয়। আগামীর পরিকল্পনাতেই এমন সিদ্ধান্ত মল কর্তৃপক্ষের। এই মুহূর্তে নয়ডার ডিএলএফ মলে সেই সংস্কারের কাজ চলছে। ভারতের অন্যতম জনপ্রিয় আকর্ষণ হল নয়ডার এই ডিএলএফ মল। প্রতিদিনকমপক্ষে হাজার লোক এই মল দেখতে আসে। করোনাভাইরাসের সংক্রমণ বাড়তে সুরক্ষার কারণেই আপাতত ডিএলএফ মল অফ ইন্ডিয়া বন্ধ রয়েছে।