Viral News: ৪৩ হাজারের বদলে মাইনে ঢুকল ১ কোটি ৪২ লক্ষ টাকা, পেয়েই উধাও কর্মী
Salary. (Photo Credits: Pixabay)

একেই বলে ভাগ্য। ৪৩ হাজার টাকা (500,000 pesos) মাসিক মাইনের কর্মচারীর অ্যাকাউন্টে মাসিক বেতন হিসেবে কোম্পানি দিল ১ কোটি ৪২ লক্ষ টাকা (165,398,851 Chilean pesos । দেখে তো খুশিতে পাগল হওয়ার জোগাড়। একেবারে ২৮৬ মাস (প্রায় ২৪ বছর)এর মাসিক মাইনে একসঙ্গে ঢুকে গেল কার না আনন্দ হবে। তবে সে আনন্দ খুব বেশিক্ষণ স্থায়ী হয়নি তাঁর।  অ্যাকাউন্টসে কোনও এক ভুলে, একেবারে ১ কোটি ৪২ লক্ষ টাকার মাসিক বেতন চলে আসে চিলির ওই কর্মীর কাছে। ঘটনাটা ঘটেছে দক্ষিণ আমেরিকার লঙ্কা আকৃতির দেশে চিলির Consorcio Industrial de Alimentos-কোম্পানিতে। চিলির কোল্ড কাটস বা বিশেষ ধরনের মাংস প্রসেসিং কারখানায় এক কর্মীর মাসিক বেতন হিসেবে ১ কোটি ৪২ লক্ষ টাকা ঢুকে যায়। কিন্তু কী করে? আসলে অন্য কোনও একটা পেমেন্টটা ভুল এন্ট্রিতে ঠাঁই পায় সেই কর্মীর স্যালারি অ্যাকাউন্টে। আর তার মাইনের টাকাটা যায় সেই অ্যাকাউন্টে। ফলে ভ্রান্তিবিলাস।

কর্মীর কোটিপতি হওয়া বেতনের খবরটা কিছুক্ষণের মধ্যেই গোটা অফিসে ছড়িয়ে পড়ে। HR-থেকে সেই কর্মীর কাছে বিস্তারিত মেল যায়। তারপর সেই কর্মী HR-কে জানায় সে বেতনের বাইরে যে টাকাগুলো পেয়েছে সে সবগুলো ফেরত দিয়ে দেবে। সেই কথা বলেই ব্যাগ নিয়ে সে অফিস থেকে চলে যায়। আরও পড়ুন: সবুজ ঘাসে মানুষের সঙ্গে ফুটবল খেলছে গরু! ভাইরাল ভিডিও

দেখুন টুইট

সেই যে সে গেল, আর ফেরেনি। কোম্পানির মালিক তার বিরুদ্ধে পুলিশের দ্বারস্থ হয়েছে। কিন্তু তার খোঁজ এখনও মেলেনি। তাঁর বিরুদ্ধে আর্থিক প্রতারণার মামলা করা হয়েছে। পরে জানা গিয়েছে অফিস ছাড়ার আগে সে ইমেলের মাধ্যমে চাকরি ছাড়ার কথা জা নিয়ে দিয়েছে।