Viral Video: নর্মদা নদীর উপর দিয়ে হেঁটে যাচ্ছেন বৃদ্ধা! দেখুন ভাইরাল হওয়া সেই ভিডিয়ো
Photo credits: Twitter/@IndianBackchod

জব্বলপুর: মধ্যপ্রদেশের (Madhya Pradesh) নর্মদা নদীর (Narmada river) জলের উপর দিয়ে এক বৃদ্ধার (Old lady) হেঁটে যাওয়ার ভিডিয়ো (Walking on Water) ভাইরাল (Viral Video) হয়েছে সোশ্যাল মিডিয়াতে। যা দেখে অনেকেই ওনাকে দেবী (Goddess) বলে মনে করছেন তো কেউ আবার ডাইনি বলেও অভিহিত করছেন। ভিডিয়ো ভাইরাল হওয়ার পরে অনেকে আবার ওই বৃদ্ধার দর্শন পাওয়ার আশায় ছুঁটে গেছেন মধ্যপ্রদেশের জব্বলপুর জেলায় (Jabalpur) অবস্থিত নর্মদা নদীর তীরে। মা নর্মদা (Maa Narmada) বলে কেউ কেউ ডাকতেও শুরু করে দিয়েছেন তাঁকে।

ভিডিয়ো সোশ্যাল মিডিয়া প্ল্য়াটফর্ম টুইটারে এই শিরোনাম দিয়ে পোস্ট করা হয়েছিল যে জব্বলপুরের তিলওয়াড়া ঘাটে নর্মদা নদীর উপর দিয়ে হেঁটে যাচ্ছেন এক মহিলা। স্থানীয়দের মধ্যে এই দৃশ্য যাঁরা দেখেছেন তাঁরা বলছেন সাদা চুলের ঝুঁটি বাঁধা এক বৃদ্ধা মহিলা ওই ভাবে নদী পারাপার করছেন। যাঁকে দেখার জন্য হাজার হাজার লোক নাকি ঘুরে বেড়াচ্ছেন নর্মদা নদীর পারে। তাঁর থেকে আর্শীবাদ পাওয়ার আশায়।

এদিকে এই খবর পাওয়ার পরেই ঘটনাস্থলে গিয়ে তল্লাশি চালাতে শুরু করে পুলিশও। জানার চেষ্টা করে বিষয়টি আসল কী। খোঁজ মেলে ওই মহিলাও। জানা যায়, তাঁর নাম জ্য়োতি রঘুবংশী এবং তিনি নর্মদাপুরমের বাসিন্দা। পুলিশের প্রশ্নের উত্তরে তিনি জানান, ১০ মাস আগে তিনি বাড়ি ছেড়ে চলে এসেছেন। একথা শোনার পরে পুলিশ তাঁর পরিবারের অন্য সদস্যদের সঙ্গে কথা বলে ফের ওই বৃদ্ধাকে বাড়ি  ফিরিয়ে নিয়ে আসে।

আর পায়ে হেঁটে নদী পারাপারের বিষয়টি জিজ্ঞাসা করলে ওই বৃদ্ধা জানান, নর্মদা নদীর জল গরম কালে কিছু কিছু জায়গায় এতটাই কমে যায় যে পায়ে হেঁটেই পারাপার করা যায়। তিনি একা নন, এভাবে নদী পারাপার অনেকেই করেন। আরও জানা যায়, তিলওয়াড়া ঘাটের কাছ দিয়ে নদী পারাপারের বিষয়টিও সত্যি নয়। আসলে মানুষ ভিডিয়োটি দেখার পর নিজের কল্পনাশক্তি দিয়েই গল্পের গোরুকে গাছে তুলেছে!

দেখুন ভিডিয়ো: