চেয়ার-জুতো ছুঁড়ে সশস্ত্র ডাকাতদের তাড়ালেন সাহসী বৃদ্ধ-বৃদ্ধা (দেখুন ভিডিও), অমিতাভ বচ্চনের কুর্নিশ
বৃদ্ধ-বৃদ্ধার সঙ্গে ডাকাতেদর লড়াই। (Photo Credits: ANI)

নয়া দিল্লি, ১৩ অগাস্ট: সাহসের জয়। শরীরের জোরকে হারিয়ে দিল মনের জোর। সশস্ত্র ডাকাতদের পাল্লায় পড়ে ভয়ে পিছিয়ে না এসে, সীমিত সাধ্য নিয়েই লড়লেন বৃদ্ধ-বৃদ্ধা। ডাকাতদের হাতে যেখানে অস্ত্র, সেখানে বৃদ্ধ-বৃদ্ধার কাছে সম্বল শুধু সাহস আর মনের জোর। শেষ অবধি চেয়ার-জুতো ছুঁড়েই ডাকাতদের তাড়ালেন বৃদ্ধ-বৃদ্ধা।

সিসিটিভি ক্যামেরায় ধরা পড়ল পুরো ভিডিও। গত রবিবার তামিলনাড়ুর কল্য়ানীপুরমে হয় এই ঘটনা। সেই সাহসী বৃদ্ধের নাম শানমুঘাভেল (৭০ বছর)।  আর বৃদ্ধের থেকেও বেশি সাহসের পরিচয় দিয়ে ডাকাতদের তাড়ালেন বছর ৬৫-এর তাঁর বৃদ্ধা স্ত্রী সেন্থামারাই।

ভিডিওটিতে দেখা যায় লুকিয়ে বাড়ির ভিতর ঢুকে পড়েছে দুই ডাকাত। ঢুকেই বাড়ির এক বৃদ্ধকে পিছন থেকে গলায় দড়ি দিয়ে মারার চেষ্টা করে মুখোশপরে মুখ ঢাকা দেওয়া দুই দুষ্কৃতি। বৃদ্ধ কোনও একটা কাগজ তুলতে গেলে পিছনে থেকে তাঁর মুখে কাপড় পেঁচিয়ে তাঁকে মেরে ফেলার চেষ্টা করা হয়। কিন্তু কোনরকমে দড়ি খুলে বৃদ্ধ পাল্টা দিতে থাকে ডাকাতদের। তবে বৃদ্ধের স্ত্রী-র পাল্টা আক্রমণটা ছিল আরও ভয়াবহ। হাতের সামনে যা পেয়েছে তা দিয়েই বৃদ্ধা পাল্টা আক্রমণ করে দুই ডাকাতকে। আরও পড়ুন-হাতির উপদ্রবে প্রাণভয়ে গাছের ওপর চড়ে 'নিরাপদে' সংসার

দুই ডাকাত ভেবেছিল অনায়াসে তারা বৃদ্ধ-বৃদ্ধাকে ভয় দেখিয়ে অর্থ লুঠ করে নিয়ে যাবে। কিন্তু না। জেদের কাছে তাদের হার মানতে হল। দুই ডাকাতের হাতে ছিল ধারালো অস্ত্র। তারা বৃদ্ধ-বৃদ্ধাকে সেই অস্ত্র দিয়ে মারতেও এগিয়ে আসে। কিন্তু চিৎকার, আর চেয়ার-জুতো ছোঁড়া খেয়ে তারা ভয়ে চম্পট দেয়।

বৃদ্ধ-বৃদ্ধার এই সাহসের কুর্নিশ করলেন বলিউড তারকা অমিতাভ বচ্চন। সোশ্যাল মিডিয়ায় বৃদ্ধ-বৃদ্ধার ডাকাত তাড়ানোর ভিডিও দেখে উচ্ছ্বসিত বিগ বি বললেন, এই হল আসল সাহসের উদাহরণ...ব্রাভো...

তামিলনাডু়র এই বৃদ্ধ-বৃদ্ধার সাহসের  এই ভিডিও ভাইরাল হয়ে গিয়েছে। শোনা যাচ্ছে, দুই ডাকাতের খোঁজ শুরু করেছে পুলিশ। অর্থের লোভেই ডাকাতরা হানা দিয়েছেন বলে অনুমান। বৃদ্ধ বলছেন, মরে যাওয়ার আগে পর্যন্ত না হারার জেদের জন্যই তারা ডাকাতদের তাড়াতে পারবেন। নেটিজেনদের কুর্নিশ আদায় করে নিচ্ছেন বৃদ্ধ-বৃদ্ধা।