একেই বলে মশা মারতে কামান দাগা, আরশোলা মারতে গিয়ে ৩টি গাড়িতে আগুন লাগালেন ব্যক্তি: ভিডিও
(Photo Credits: YouTube Grab and Pixabay)

ফুজিয়ান, ৮ নভেম্বর: আপনার বাড়িতে বা অন্য কোথাও একটি আরশোলা (Cockroach) ঢুকে গেলে কী করবেন? প্রচুর মানুষ সত্যিই আরশোলা দেখে ভয় পায়, বিশেষ করে মহিলারা। তাদের কাছে আরশোলা একটি দুঃস্বপ্ন। এই ভয়ঙ্কর পোকামাকড়কে মারার নানা পন্থা আছে। তবে কয়েকজন আবার মশা মারতে কামান দাগেন। যেমন এই চিনা ব্যক্তির ক্ষেত্রে। আরশোলা মারতে গিতে তিনি গুরুতর কাণ্ড ঘটিয়ে ফেলেছেন। কীটনাশক ব্যবহার করে তিনি একটি আরশোলাকে পুড়িয়ে মারতে গেছিলেন। আর এটা করতে গিয়ে তিনটি গাড়িতে আগুন (Cars Ablaze) লাগিয়ে ফেলেন।

চিনের ফুজিয়ান (Fujian city) শহরের বাসিন্দা এক ব্যক্তি রান্নাঘরে একটি আরশোলা দেখতে পান। আরশোলা মারার সিদ্ধান্ত নেন তিনি। আগুনে পুড়ি আরশোলা মারার পরিকল্পনা করেন তিনি। এর জন্য তিনি কীটনাশক (insecticide) ব্যবহার করে আগুনের শিখা তৈরি করতে যান। কীটনাশকের বোতলের মুখে লাইটান দিয়ে আগুন জ্বালাতেই সেটি পুরোপুরি ধরে যায় ও আগুন ছড়িয়ে পড়ে। কারণ কীটনাশ অত্যন্ত দাহ্যশীল পদার্থ। রান্নাঘরের বাইরে থেকে আগুন রাস্তায় ছড়িয়ে পড়ে। আগুন বাড়তে থাকার পর একটি বিস্ফোরণ ঘটে এবং রাস্তায় থাকা তিনটি গাড়িতে আগুন লেগে যায়। গোটা ঘটনাটি ক্যামেরাবন্দি হয়। আরও পড়ুন: Viral: কলেজ শিক্ষককে লাঠি পেটা করল পড়ুয়ারা, ভাইরাল হল ভিডিও

কীটনাশক অত্যন্ত দাহ্যশীল পদার্থ। একে আগুন থেকে দূরে রাখে বলা হয়। যদিও ওই ব্যক্তি এ বিষয়ে জানতেন না। যার কারণে এই ঘটনা ঘটে। আগুনে আরশোলাটি অবশ্যই মারা যায়, তবে তিনটি গাড়িগতে আগুন লেগে প্রায় ৩১ লাখ টাকার ক্ষতিও হয়। এই প্রথমবার নয় যে আরশোলা মারতে গিয়ে মারাত্মকভাবে ভুল হয়ে গেছে। গত মাসে ব্রাজিলের এক ব্যক্তি তার উঠোনে আরশোলা মারতে যান। তিনি কিছুটা পেট্রল ঢেলে একটি দেশলাই জ্বালান। এরপর তার পুরো উঠোন বিস্ফোরণে উড়ে যায়। ঘটনাটি দারুন মজার ছিল এবং এটি ভিডিওতে ধরা পড়েছিল।