Viral: কলেজ শিক্ষককে লাঠি পেটা করল পড়ুয়ারা, ভাইরাল হল ভিডিও
কলেজে ছাত্র-শিক্ষক (প্রতীকী ছবি: ANI)

লখনউ, ৭ নভেম্বর: ছাত্র-শিক্ষক (Student-Teacher) মতবিরোধের নজির নতুন কিছু নয়। শিক্ষাক্ষেত্রে পড়ুয়াদের তাণ্ডব থেকে শুরু করে স্কুল-কলেজে পড়ুয়াদের ভাঙচুরের ঘটনাও নতুন নয়। কলেজে শিক্ষক হেনস্থাও নতুন নয়। এমন বিভিন্ন কার্যকলাপের খবর হামেশাই উঠে আসে সংবাদ শিরোনামে (Headline)। শিক্ষকে (Teacher) শায়েস্তা করতে কতই না উপায় অবলম্বন করে থাকেন ছাত্ররা (Students)। তাই বলে দাবি না মানায় শিক্ষককে লাঠি পেটা করার নজির খুব কমই রয়েছে। এমন নজিরবিহীন লজ্জাজনক ঘটনাই ঘটে গিয়েছে উত্তরপ্রদেশের এলাহাবাদে (Uttar Pradesh Prayagraj)। এলাহাবাদের সোরাওনে আদর্শ নিচার্ন কলেজের (Adarsh Shiksha Niketan Inter College) ওই ঘটনায় স্তম্ভিত শিক্ষামহল।

লাঠি দিয়ে শিক্ষক পেটাল পড়ুয়ারা। এলাহাবাদের সোরাওনের এই ভিডিও ইতিমধ্যেই ভাইরাল হয়েছে (Viral) সোশ্যাল মিডিয়ায়। আদর্শ ইন্টার্ন কলেজের ৪৫ বছরের শিক্ষক শিববাবুকে ধরে বেধড়ক পেটায় কলেজের ছাত্ররা। ভাঙচুরও চালানো হয় কলেজেও (College)। এই সময় পত্রিকার খবর অনুযায়ী পুলিশ সূত্রে জানা গিয়েছে, একটি অতি সাধারণ বিষয় নিয়ে বচসা বাঁধে শিববাবুর সঙ্গে ছাত্রদের। তিনি বকাকবি করেন অভিযুক্ত চার ছাত্রকে। এরপরই ওই চার ছাত্র কলেজ থেকে বেরিয়ে গিয়ে প্রায় ৩০ জন যুবকের একটি দল নিয়ে ফিরে এসে তাণ্ডব চালায় সারা কলেজে। আরও পড়ুন: Students Throwing Up Principal Into Pond: অধ্যক্ষকে চ্যাংদোলা করে পুকুরে ফেলে দিল ছাত্ররা!

ছাত্রদের এই তাণ্ডব দেখে ভীত সন্ত্রস্ত শিববাবু আশ্রয় নেন কলেজের একটি ঘরে। কিন্তু সেখানেও গিয়ে পৌঁছয় তাণ্ডবকারী ওই ছাত্রের দল। অভিযুক্ত ওই চার ছাত্রের নেতৃত্বে কলেজের দরজা, জানলা ভেঙে শিববাবুকে বাইরে নিয়ে আসা হয়। তারপর চলে বেধরক মারধর। তাঁকে লাঠি (Stick) দিয়ে বেধড়ক পেটানো হয়। ঘটনায় ইতিমধ্যেই অভিযুক্ত চার ছাত্র সহ অন্য তাণ্ডবকারী ছাত্রদের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছে।