Madhya Pradesh: শালির বিয়েতে নিমন্ত্রিত জামাইবাবুর করোনা পজিটিভ! বর-কনেসহ ১০৫ জনকে পাঠানো হল কোয়ারেন্টিনে
বিয়ে(Photo Credits: unsplash.com)

ইন্দোর, ১ জুন: শালির বিয়ে, তা লকডাউন (Lockdown) হোক বা করোনা ছেড়ে দেওয়া যায়? তাই করোনার আবহেই আয়োজিত বিয়েতে পৌঁছে যান জামাইবাবু। কিন্তু কীসের বিয়ে, কীসের কী! সবই বানচাল। জামাইবাবুর ধরা পড়ল করোনা (COVID-19 Positive)। জামাইবাবুর করোনা পজিটিভ মেলায় বর-কনেসহ বিয়ে বাড়িতে আসা ১০৫ জন এখন কোয়ারেন্টিনে। ঘটনাটি ঘটেছে মধ্যপ্রদেশের (Madhya Pradesh) ছিদোয়ারাত এলাকায়।

এই সময়-র খবর অনুযায়ী, ওই বিয়েবাড়ির আমন্ত্রিতরা জানান, কনের জামাই বাবুর করোনার কোনও উপসর্গ ছিল না। কিন্তু তাঁর টেস্ট করা হয়েছিল। বিয়েবাড়িতেই তাঁর করোনা টেস্টের রিপোর্ট এসে পৌঁছয়। সেখানে দেখা যায়, জামাইবাবুর রিপোর্ট পজিটিভ। এই পরিস্থিতিতে বিয়েবাড়িতেই এসে পৌঁছে যান স্থানীয় মেডিক্যাল টিম। পরিস্থিতি দেখে ওই বিয়েবাড়ির আত্মীয়স্বজন ও আমন্ত্রিত ১০৫ জনকেই কোয়ারেন্টিনে পাঠানোর সিদ্ধান্ত নেওয়া হয়। আরও পড়ুন, মোবাইল নম্বর ১১ সংখ্যার হচ্ছে? জানুন আসল সত্যি

দেশজুড়ে চলছে লকডাউন ৫.০। কোনও রকম অনুষ্ঠান, পুজো, উৎসব করা অথবা জমায়েতে নিষেধাজ্ঞা জারি রয়েছে। সেখানে ১০০ জনের বেশি মানুষকে নিমন্ত্রিত করে বিয়েবাড়ির আয়োজন করায় তারা আরেকটি আইন ভেঙেছেন। মধ্যপ্রদেশের করোনার আক্রান্তের হারের সংখ্যা নেহাত কম নয়। সেখানে আক্রান্ত হয়েছেন ৭৮৯১ জন মানুষ, মৃত্যু হয়েছে ৩৪৩ জনের। এই পরিস্থিতিতে লোকজন-সহ বিয়েবাড়ি আয়োজনের নৈতিকতা নিয়ে প্রশ্ন তুলেছেন অনেকে।