Man Wants Gold Loan Against Cows: দিলীপ ঘোষের দাবিতে ভরসা, গোল্ড লোন পেতে গোরু নিয়ে হাজির কৃষক!
গোল্ড লোন পেতে গোরু নিয়ে হাজির কৃষক (Photo: DNN Bangla)

ডানকুনি, ৭ নভেম্বর: ভারতীয় গোরুর দুধে (cow milk) সোনা (Gold) আছে। বিজেপি রাজ্য সভাপতি ও সাংসদ দিলীপ ঘোষের (Dilip Ghosh) এই দাবি ঘিরে জোর হাসি-মশকরা চলছে সোশাল মিডিয়ায়। বিভিন্ন মিম (meme) ঘুরছে। জোর আলোচনা করছে নেটিজেনরা। সবাই মশকরা করলেও দিলীপ ঘোষের দাবিতেই ভরসা রাখলেন বাংলারই এক কৃষক। বেসরকারি ঋণদান সংস্থার অফিসে গিয়ে তিনি গোরু বন্ধক রেখে টাকা ধার (gold loan) চাইলেন। শুনতে হাস্যকর হলেও ঘটনাটি ঘটেছে হুগলির ডানকুনিতে (Dankuni)। ঋণদানকারী সংস্থা ‘মনপ্পুরম ফাইনান্স লিমিটেড’-এর অফিসে হাজির হয়ে এমন আজব দাবিই জানিয়েছেন এক কৃষক। তিনি বলেন, "দিলীপ ঘোষ বলেছেন গোরুর দুধে সোনা থাকে। আমার ২০টি গাই রয়েছে। দুধ বেঁচেই আমার সংসার চলে। ভাবছি এদের বদলে গোল্ড লোন নিয়ে ব্যবসা আরও বাড়াব।"

স্থানীয় সংবাদমাধ্যম DNN Bangla গোরু বন্ধক রেখে লোন দাবি করা ওই ব্যক্তির সঙ্গে কথা বলে। সংবাদমাধ্যমকে তিনি বলেন, "আমি এখানে গোল্ডলোনের জন্য এসেছি এবং সেজন্য গোরু আমার সঙ্গে নিয়ে এসেছি। আমি শুনেছি গোরুর দুধে সোনা রয়েছে। আমার পরিবার এই গোরুগুলির উপর নির্ভর করে। আমার কাছে ২০টি গোরু আছে এবং আমি যদি লোন পাই তবে ব্যবসা বাড়াব।" আরও পড়ুন: Woman Blame To Sperm Bank: ছ’ফুট উচ্চতার স্পার্ম ডোনারের ঔরসে জন্মাল বামন সন্তান! বিচার চেয়ে আদালতের দ্বারস্থ হলেন মহিলা

দেখুন ভিডিও:

স্থানীয় গড়ালগাছা গ্রাম পঞ্চায়েতের প্রধান মনোজ সিং তীব্র সমালোচনা করেন দিলীপ ঘোষের। তিনি দাবি করেন, দিলীপ ঘোষের ওই বক্তব্যর পর প্রতিদিনই লোকজন গোরু নিয়ে তাঁর কাছে আসছেন এবং গোরু জমা রেখে কত লোন পাওয়া যাবে তা জিজ্ঞাসা করছেন। তিনি বলেন, "দিলীপ ঘোষের নোবেল পুরস্কার পাওয়া উচিত। প্রতিদিন লোকজন আমার পঞ্চায়েতে গোরু নিয়ে আসছেন এবং আমাকে জিজ্ঞাসা করছেন যে তাঁরা গোরুর বিনিময়ে কত লোন পাবেন। তাঁরা বলছেন যে একটি গোরু প্রতিদিন ১৫-১৬ লিটার দুধ দেয়। তাই তাঁদের যাতে লোন পাওয়া উচিত।" তিনি আরও বলেন, "এই সব শুনে আমি লজ্জা পেয়েছি। একজন রাজনৈতিক নেতার উচিত রোটি, কাপড়া, মকান সম্পর্কে কথা বলা উচিত। তাঁর উন্নয়নের কথা ভাবা উচিত। তবে বিজেপি কেবল ধর্ম এবং হিন্দুত্ব নিয়ে কথা বলে। জনগণ সবই দেখতে পাচ্ছে। তারা এনিয়ে সিদ্ধান্ত নেবে।"

সোমবার বর্ধমান টাউন হলে ঘোষ ও গাভী কল্যাণ সমিতির এক অনুষ্ঠানে বিজেপি সভাপতি দিলীপ ঘোষ বলেন, "বিদেশ থেকে যেসব গোরু আনা হয়েছে, তারা আদতে ‘গোরু’ই নয়। তাদের দুধে কোনও গুণ নেই। ভারতীয় গরুর বৈশিষ্ট্য, তার দুধের মধ্যে সোনার ভাগ থাকে। তার জন্য দুধের রং একটু হলদেটে হয়। দেশি গোরুর যে কুঁজ থাকে, তা বিদেশি গোরুর মধ্যে থাকে না। তাদের পিঠটা সমান, মোষের মত। গোরুর কুঁজের মধ্যে একটা নাড়ি থাকে তাকে স্বর্ণনাড়ি বলে। সেখানে সূর্যের আলো পড়লে সোনা তৈরি হয়। সেই জন্য গোরুর দুধ হলদে হয়, সোনালি হয়।"