Beggar Feeds Street Dogs: 'ধন-সম্পদে দরিদ্র, হৃদয়ে ধনী', কুকুরকে যত্ন করে খাওয়াচ্ছেন ভিখারি; ভাইরাল ভিডিয়ো
কুকুরকে যত্ন করে খাওয়াচ্ছেন ভিখারি (Photo: Twitter)

উদারতা হল মানবতার সেরা রূপ। তা আরও একবার প্রমাণ হল। আসলে আপনার কাছে কী আছে আর কী নেই তা দিয়ে উদারতা ঠিক হয় না। আসল হল আপনি কীরকম মানুষ। একটি ভিডিয়ো সোশাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। আর সেই ভিডিয়ো একথাই সত্যি বলে প্রমাণ করছে। ইন্ডিয়ান ফরেস্ট সার্ভিসের অফিসার সুশান্ত নন্দ (Susanta Nanda) একটি ভিডিয়ো টুইটারে পোস্ট করেছেন। ১৭ সেকেন্ডের সংক্ষিপ্ত ক্লিপটিতে একজন ভিখারিকে (Beggar) তাঁর খাবার থেকে রাস্তার কুকুরকে (Dog) খাওয়াতে দেখা যাচ্ছে।

তবে কোথায়, কখন ভিডিয়ো রেকর্ড করা হয়েছে তা স্পষ্ট নয়। সেই ভিডিয়োতে দেখা যাচ্ছে, শতছিন্ন পোশাকে এই বৃদ্ধ রাস্তার কুকুরদের দুটো প্লেটে খাবার দিচ্ছেন। যতক্ষণ না কুকুর দুটি খাওয়া শেষ করছে, ততক্ষণ সেই বৃদ্ধ দাঁড়িয়ে থাকেন। সুশান্ত নন্দ তাঁর পোস্টের ক্যাপশনে লিখেছেন, "ধন-সম্পদে দরিদ্র, হৃদয়ে ধনী।" আরও পড়ুন: Viral: হ্যাকারদের ফাঁদে ওবামা, ইলন মাস্ক, জেফ বেজোস, বিল গেটস, জো বাইডেন! ভুয়ো টুইটে তোলপাড় সোশ্যাল মিডিয়া

ভিডিয়োটি পোস্ট হওয়ার এক ঘণ্টার মধ্যে ৪ হাজার বার দেখা হয়েছে। নেটিজেনরা ওই প্রবীণ ব্যক্তির প্রশংসা করেছেন। একজন লিখেছেন, "আজকাল করুণা এতটাই দুর্লভ হয়ে উঠেছে যে এই প্রবীণ ব্যক্তিকে সালাম জানাচ্ছি।" অন্য একজন ব্যবহারকারী বলেছেন, "যে নিজের ভাগ থেকে অন্যকে খাওয়ায় সেই পুরোপুরি খায়।"