Bear Sentenced to Death: দুই ব্যক্তিকে আক্রমণ করার অপরাধে ভাল্লুকের মৃত্যুদণ্ড
বাদামী ভাল্লুক (Photo Credits: Pixabay)

ইতালির (Italy) ট্রেন্টিনোর উত্তর অঞ্চলে পর্বতারোহণের পথে গত সপ্তাহে দুই ব্যক্তিকে আক্রমণ করেছিল একটি বাদামী ভাল্লুক (Bear)। সেই অপরাধে তার মৃত্যুদণ্ড হয়েছ। যদিও মৃত্যুদণ্ড প্রত্যাহার করার জন্য কর্তৃপক্ষকে আবেদন জানিয়েছে বণ্য প্রাণী অধিকার সংগঠনগুলি। ফ্যাবিও মিসেরোনি (৫৯) এবং তাঁর ছেলে ক্রিশ্চান মিসেরোনি (২৮) সোমবার পেলার পর্বতের পথে যাত্রা করছিলেন, পথে একটি ভাল্লুক তাঁদের আক্রমণ করে। ভাল্লুকটি ক্রিশ্চান মিসেরোনির উপরে ঝাঁপিয়ে পড়েছিল। পাল্টা ছেলেকে বাঁচাতে ফ্যাবিও ভাল্লুকের উপর ঝাঁপিয়ে পড়ে। যাতে ছেলে কোনওক্রমে পালাতে পারে। ভাল্লুকটি তখন ফ্যাবিওর দিকে ঝাঁপিয়ে পড়ে ও তাঁর পা ভেঙে দেয়। ক্রিশ্চিয়ান হাততালি দিতে শুরু করে। এরপর ভয় পেয়ে ভাল্লুকটি জঙ্গলে পালিয়ে যায়।

ঘটনা প্রকাশ্যে আসতেই নড়েচড়ে বসে ইতালির জাতীয় পরিবেশ সংরক্ষণ ও গবেষণা সংস্থা। তারা ভাল্লুকের খোঁজ চালিয়ে, তাকে ধরে হত্যা করার নির্দেশ দেয়। ট্রেন্টিনোর গভর্নর মৌরিজিও ফুগাট্টি হত্যার নির্দেশে স্বাক্ষর করেন। এরপর প্রশাসন ওই ভাল্লুকের খোঁজ চালাচ্ছে। আরও পড়ুন: Earthmover Used To Take Coronavirus Patient's Body: আর্থমুভার দিয়ে করোনায় মৃত্যু হওয়া ব্যক্তির দেহ নিয়ে যাওয়া হচ্ছে শ্মশানে: ভাইরাল ভিডিয়ো

বণ্য প্রাণী অধিকার সংগঠনগুলি ভাল্লুকটিকে নাম মারার আবেদন জানিয়েছে। কমপক্ষে কী পরিস্থিতিতে এই ঘটনা ঘটেছিল তা জানা পর্যন্ত অপেক্ষা করার আবেদন জানানো হয়েছে।