মালিকের সঙ্গে বাইকে চড়ে হাওয়া খেতে গেল গরু, ভিডিও ভাইরাল
গরু চলেছে বাইকে চেপে(Photo Credit: Facebook)

পোষ্যকে নিয়ে মাতামাতি করাটা নতুন কোনও বিষয় নয়। কিন্তু সেই পোষ্য যদি কুকুর বিড়াল না হয়ে গরু হয় তাহলে দৃষ্টি আকর্ষণ করবে বৈকি। হয়েছেও তাই, ভাবুন তো গরু চলেছে বাইকে চেপে মালিকের সঙ্গে হাওয়া খেতে। এই দৃশ্যের ভিডিও যদি প্রকাশ্যে আসে তাহলে ভাইরাল হবেই।

এদিকে সোশ্যাল মিডিয়ায় পোশাক পরিহিত গরুকে(Cow) বাইকে চড়ে ঘুরতে দেখে শোরগোল পড়ে গিয়েছে। গরুর ভাগ্য দেখে সবাই বেশ হিংসে করতে লেগেছে। মালিকের মহানুভবতা এবং পোষ্য প্রীতি দেখে অবাক প্রায় সকলেই। অভিনব ঘটনাটি পাকিস্তানের। ওই যুবক পাকিস্তানের বাসিন্দা( Pakistani man), তাঁর বাড়িতে রীতিমতো গোশালা রয়েছে। তারই মধ্যে একটি গরুর সঙ্গে যুবকের সম্পর্ক দারুণ। প্রিয় পোষ্যকে আলাদা করে খাওয়ানো থেকে শুরু করে অতিরিক্ত আদর দেওয়া কোনও কিছুই বাদ দেন না তিনি। মাঝে মাঝে গরুটিকে নিয়ে বেড়াতেও বেরন। কিন্তু হেঁটে আর কাঁহাতক ঘোরা যায়, তাইতো কয়েকদিন আগে ঠিক করলেন পোশাক পরিয়ে গরুকে যদি বাইকে চাপানো যায়, তবে তার থেকে ভাল আর কিছুই হয় না। যেমন ভাবা তেমনি কাজ, একদম সময় নষ্ট না করে গরুকে তুলেন নিলেন বাইকে, গায়ে পরানো হল পোশাকও। দুজন টইটইতে বেরোলেন। যে রাস্তা দিয়েই যান না কেন উৎসুক লোকজনের ভিড় জমে যায়। পার্কের বাইরে কিছুক্ষণ দাঁড়াতেই দেখলেন পার্কে আর কেউ নেই, শরীরচর্চা খেলাধুলা ভুলে সবাই বাইরে চলে এসেছে। মাঠে গেলেন সেখানেও একই অবস্থা। এবার ঠিক করলেন ফাঁকা রাস্তায় একা একাই রেস করবেন, গরুরও ভাল লাগবে, নিজের মনও উৎফুল্ল থাকবে। উৎসাহীরা এই দৃশ্য ছাড়েন কী করে, মালিক গরুকে নিয়ে ঘুরতে শুরু করলেন, চারদিকে থেকে পটাপট ভিডিও উঠতে শুরু করল।

সেই ভিডিও সোশ্যাল মিডিয়ায় ছড়াতেই ভাইরাল হয়েছে। মালিকের এহেন বাতিক দেখে নেটদুনিয়া যে বেশ অবাক, তাতে সন্দেহ নেই। তবে সবাই দৃশ্যটিকে মেনে নিতে পারেননি। কেউ এই ঘটনাকে পশু অধিকার রক্ষা আইন লঙ্ঘনের কারণ হিসেবেও দেখছে।