ছেলের দলকে তাড়িয়ে ফুটবলে মত্ত গরু, দেখুন ভিডিও
গরু খেলছে ফুটবল(Photo Credit: Youtube)

পানাজি, ২ জুলাই: বাড়ির পোষ্য সারমেয়কে খেলার জন্য ফুটবল কিনে দিয়েছেন। গুটি গুটি পায়ে সে নিজের তুলোর বলের মতো শরীরটাকে গড়িয়ে গড়িয়ে আসল বলের কাছে নিয়ে যায়। একটু একটু শোঁকে, তারপর প্রায় দৌড়েই পালিয়ে যায়। ধীরে ধীরে একটা সময় ওই বলকেই খেলার সামগ্রী ভেবে নিয়ে খেলতে শুরু করে। কিন্তু তাই বলে গরু কি না মাঠে নেমে ফুটবল খেলছে, আবার মনুষ্যজাতির খেলোয়াড়দের তাড়া করে বল পায়ে রাখছে? গল্প না সত্যি সত্যিই এমনটা ঘটেছে গোয়াতে। আরও পড়ুন- #SafetyFirst! গরমের জ্বালায় নগ্ন হয়েই স্কুটার চালালেন এই ব্যক্তি, মাথা বাঁচাতে রইল হেলমেট

গরুর ফুটবল খেলার ভিডিও শেয়ার হতেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। এমনিতেই গরু পদবাচ্যে ভারতীয়রা এখন একঘটি জল বেশি খাচ্ছে, সেখনে এমন একটা কীর্তিমান ভিডিও যদি উদয় হয় তাহলে গরুর মহিমা বাড়বে বইকি। ভাইরাল হওয়া সেই ভিডিওতে দেখা যাচ্ছে মাঠের মধ্যে ফুটবল খেলছে কয়েক জন ছেলে। সেখানে হঠাৎ ঢুকে পড়ল একটি গরু। তার পর শুরু হল ফুটবল নিয়ে তার কেরামতি। মাঠে ঢুকে ফুটবল নিয়ে দাঁড়িয়েই আছে সে। ছেলেরা বলটি নিতে এলেই শিং উঁচিয়ে তাড়িয়ে যাচ্ছে তাঁদের দিকে। মাঝে মধ্যে পায়ে করে ঠেলে দিচ্ছে বলটিকে। তার পর আবার দৌড়ে চলে যাচ্ছে বলের কাছে। এই সবেরই মধ্যে ছেলেরা এক বার বল কাড়তে পেরেছিল গরুটির পা থেকে। তখন তারা গরুটির মাথার উপর দিয়ে বল নিয়ে মজায় মেতেছিল। কিন্তু অনেকক্ষণ বল না পেয়ে গরুটি ক্ষেপে গিয়ে তাড়া করে তাদের। তারপরই ভয়ে গরুটিকে বল ছেড়ে দেয় এই ছেলেরা।

বিশ্বাস করুন সম্মান রেখেই বলছি, গরুর এই কর্মকাণ্ড দেখে ভারতীয় ফুটবলকে শিক্ষা নিতে হবে। তাহলেই সব খেলার সেরা বাঙালির ফুটবল ফের একদিন বিশ্বের সভায় শ্রেষ্ঠ আসন নিয়ে আসতে পারবে।