Naked Prisoners Run Away From Jail In Uganda: নগ্ন হয়ে উগান্ডার জেল থেকে পালাল ২১৯ বন্দী
জেল/ প্রতীকী ছবি (File Photo)

উগান্ডার (Uganda) একটি জেল ভেঙে পালাল ২০০ জনরেও বন্দী (Prisoners)। কারা রক্ষীদের পিটিয়ে অস্ত্র ছিনিয়ে নিয়ে তারা জঙ্গলে পালিয়ে যায়। যাওয়ার সময় নিজেদের পোশাক ছেড়ে নগ্ন হয়ে পালায় বন্দীরা। যাতে তাদের সহজে চেনা না যায়। উগান্ডার সেনাবাহিনীর মুখপাত্র জানিয়েছেন, একজন জওয়ান এবং ২১৯ জন বন্দীর মধ্যে অন্তত তিনজন মারা গেছে।

উগান্ডার কারামোজা জেল থেকে গতকাল বুধবার পালিয়ে যায় বন্দীরা। বুধবার বিকেলে মোরোটো জেলার সেনা ব্যারাকের কাছে এই জেলখানায় ঘটনাটি ঘটে। বাইকওয়াসো বলেছিলেন, "দায়িত্বে থাকা ওয়ার্ডেনকে তারা পরাশক্তি দিয়েছিল।জেলের পাঁচিল ভেঙে রক্ষীদের পিটিয়ে অস্ত্র কেড়ে নিয়ে যায় তারা। একে-৪৭ রাইফেল ও গোলাবারুদ ছিনিয়ে নিয়ে পালিয়ে যায় বন্দীরা। জানা গেছে, গুরুতর অপরাধের সঙ্গে যুক্ত আসামিরা পালিয়ে গেছে। হত্যাকারী, ছিনতাকারী ও ধর্ষক রয়েছে পালিয়ে যাওয়াদের তালিকায়। তাদের আটকের ব্যাপারে উগান্ডায় বড় ধরনের অভিযান শুরু হয়েছে। আরও পড়ুন: PIB Fact Check: সরকারি পদে নিয়োগ প্রক্রিয়া বন্ধ হল! কী জানাচ্ছে কেন্দ্র? দেখুন পিআইবি ফ্যাক্ট চেক

করোনাভাইরাস ছড়িয়ে যাওয়ার পর এ নিয়ে উগান্ডায় তৃতীয়বারের মতো জেল পালানোর ঘটনা ঘটাল বন্দীরা। প্রশাসন জানিয়েছে, পালিয়ে যাওয়া বন্দীরা জামাকাপড়ের জন্য বাড়িতে আসতে পারে। তখনই তাদের ফের ধরা হবে।