Kerala: মাত্র ১০ বছর বয়সে এক ঘণ্টারও কম সময়ে ৩৩ পদ রান্না করে রেকর্ড গড়ল কেরালার সানভি এম প্রজিৎ
কেরালার সানভি এম প্রজিৎ (Picture Source: Youtube ScreenGrab)

এটা অস্বীকার করা যায় না যে সমগ্র ভারত জুড়েই তরুণ প্রতিভার প্রাচুর্য রয়েছে। তা দাবা হোক বা অন্যান্য ক্রীড়া প্রতিযোগিতা, ভারতীয় ছেলেমেয়েদের প্রতিভা সবসময়ই বিস্মিত করে। ভারতের ছেলে মেয়েরা দেশ বিদেশে নানা জায়গায় খ্যাতি অর্জন করেছে। এমনই এক আশ্চর্যজনক কৃতিত্ব রান্নার ক্ষেত্রেও দেখা গেছে। কেরালার (Kerala) এরনাকুলামের দশ বছর বয়সী সানভি এম প্রজিৎ এক ঘণ্টারও কম সময়ে রেকর্ড উচ্চ সংখ্যক খাবার তৈরি করে ফেলে।

মাত্র ১০ বছর বয়সী মেয়েটি এক ঘণ্টারও কম সময়ে ৩৩ টি খাবার তৈরি করে, যাএকটি বাচ্চার হাতে তৈরি সর্বাধিক সংখ্যক খাবারের রেকর্ড তৈরি করেছে। সানভি এশিয়া বুক অফ রেকর্ডসের পাশাপাশি ইন্ডিয়া বুক অফ রেকর্ডসে জায়গা করে নিয়েছে। সানভির রান্না করা আইটেমগুলির মধ্যে রয়েছে ইডলি, ওয়াফল, কর্ন ফ্রাইটার, মাশরুম টিক্কা, উতপাম, পনির টিক্কা,  স্যান্ডউইচ, পাপড়ির চাট, ভাজা চাল, মুরগির রোস্ট, প্যানকেক, অ্যাপম ইত্যাদি।

আরও পড়ুন, রাজ্যে করোনা টেস্টের খরচ কমিয়ে ১৫০০ টাকা, ঘোষণা মুখ্যসচিবের; বাড়তে থাকা সংক্রমণে মাস্ক পরার বার্তা মুখ্যমন্ত্রীর

ভারতীয় বিমান বাহিনীর উইং কমান্ডার প্রজিৎ বাবু এবং এরনাকুলামের বাসিন্দা মাঞ্জমার সন্তান। এশিয়া বুক অফ রেকর্ডস কর্তৃপক্ষ তার বিশাখাপত্তনমের বাড়িতে আয়োজিত রান্নার অনুষ্ঠানটি অনলাইনে দেখে। পাশাপাশি দু'জন গেজেটেড কর্মকর্তা সানভির এক ঘণ্টার মধ্যে ৩৩ পদ রান্না করার সাক্ষী ছিলেন।

সানভির মঞ্জিমা জানান, "সানভি রান্নাবান্না করতে খুবই ভালোবাসে। অনেক ছোট বয়স থেকেই দিদা আর আমাদের কাছে রান্নাবান্না শিখছে। ওর শখ দেখে আমরাও উৎসাহিত।"