World AIDS Day 2019: মহিলাদের এইডস বিষয়ক সচেতনতামূলক প্রকল্প 'শক্তি'র প্রচারে বিশ্বসুন্দরী মানুষী ছিল্লার
মানুষী ছিল্লার (Photo Credits: Instagram)

আজ ১ ডিসেম্বর। বিশ্ব এইডস দিবস (World AIDS Day 2019)। তাই দেশ (India) জুড়ে এদিন পালিত হচ্ছে দিনটি। এমন সমস্যার সচেতনতার প্রচারে বরাবরই এগিয়ে এসেছেন সমাজের চেনা মুখেরা। মানুষের পাশে দাঁড়াতে এগিয়ে আসতে দেখা গিয়েছে তাঁদের। এবার বিশ্ব এইডস দিবসে মানুষকে সচেতন করতে এগিয়ে এলেন বিশ্বসুন্দরী মানুষী ছিল্লার (Manushi Chhillar)। বিশেষ করে গ্রামীণ মহিলাদের ক্ষেত্রে এইচআইভির সচেতনতা বৃদ্ধিতে এগিয়ে এলেন তিনি। প্রকল্পের নাম শক্তি। নিজস্ব স্বেচ্ছা সেবী সংস্থার হাত ধরে এই প্রকল্পের মাধ্যমে এইডসের সচেতনতা বাড়াতে পথে নামলেন তিনি।

ভারতের ২০টি গ্রামের মহিলাদের এই বিষয়ক সচেতনতা দেবে মানুষীর স্বেচ্ছাসেবী সংস্থা (NGO)। এই প্রচারের বিষয়ে জানিয়ে মানুষী বলেন, "মেয়েদের এইডস বিষয়ে সচেতন হওয়া অত্যন্ত জরুরি। কারণ আমি মনে করি আমাদের দেশের মেয়েদের এইডসের বিষয়ে অনেক কিছু জানার বাকি রয়ে গেছে। তাঁদের সচেতনতামূলক প্রচারের অভাব রয়েছে।" এছাড়াও তিনি বলেন, "আমরা ভারতের ১০০ জন মহিলাকে নিয়ে কাজ শুরু করেছি। আমরা তাঁদের এইডসের সচেতনতার বিষয়ে শিক্ষা প্রদান করব। যাতে তাঁরা তাদের আশেপাশের মানুষদের এই বিষয়টি সম্পর্কে সচেতন করতে পারে। এইডসের সঙ্গে লড়াই করা আমাদের সমাজের ক্ষেত্রে খুব জরুরী। তাই আমি সেই চেষ্টাই করছি।" আরও পড়ুন: Winter Skin Care Tips: শীত আসছে, ত্বকের যত্ন নেবেন কীভাবে?

 

উল্লেখ্য, বলিউড সূত্রে খবর, যশ রাজ ফিল্মস (Yash Raj Films) প্রযোজিত পৃথ্বীরাজ-এ অক্ষয় কুমারের বিপরীতে অভিনয় করছেন মানুষী। মিস ওয়ার্ল্ডের মুকুট জয়ের পর প্রথম বলিউডে পা দিতে চলেছেন। বলি ইন্ডাস্ট্রিতে প্রবেশ করেই অক্ষয় কুমারের বিপরীতে রাণী সংগীতার চরিত্রে দেখা যাবে এই বিশ্বসুন্দরীকে। সেই খবর খোদ প্রকাশ করেছে খোদ যশরাজ ফিল্মস।