What Women Search on Internet: ইন্টারনেটে সবচেয়ে বেশি কী সার্চ করেন মহিলারা, রিপোর্ট দেখলে অবাক হবেন
Internet-Service (Photo Credit: File Photo)

দিল্লি, ৮ জুলাই:  দেশের কত শতাংশ মানুষ ইন্টারনেট (Internet) ব্যববহার করেন? দেশের যত শতাংশ মানুষ ইন্টারনেট ব্যবহার করেন, তার মধ্যে কতজন মহিলা? সম্প্রতি একটি রিপোর্ট প্রকাশ্যে আসে, যেখানে দেখা যায়, ২০২০  সালে গোটা ভারতের ৭৪৯ মিলিয়ন মানুষ অন্তর্জালের সঙ্গে নিজেদের সখ্যতা গড়ে তুলেছেন। ২০৪০ সালে ভারতে এই সংখ্য়া বেড়ে দাঁড়াবে ১.৫ বিলিয়নে। যাঁরা ইন্টারনেটে কিছু সার্চ করেন, তাঁদের মধ্যে বেশিরভাগই পুরুষ। মহিলাদের (Women) সংখ্যা ইন্টারনেট ব্যবহারকারীদের মধ্যে পুরুষের তুলনায় বেশ কম। বিশেষ করে গ্রামের দিকে। কিন্তু ২০২১ সালে দেশে ইন্টারনেট ব্যবহারীদের মধ্যে পুরুষের সঙ্গে মহিলার সংখ্যাও পাল্লা দিয়ে বেড়েছে। যা বেশ আশাব্যাঞ্জক বলেই মনে করছে বিভিন্ন মহল।

সম্প্রতি যে রিপোর্টে প্রকাশ্যে আসে, সেখান থেকে জানা যায়,  ইন্টারনেট ব্যবহারকারী মহিলাদের মধ্যে বেশিরভাগ নিজেদের সম্পর্ককে কীভাবে সুস্থ রাখতে হবে, তা সার্চ করেন। আবার বেশ কিছু সংখ্যক মহিলা রয়েছেন, যাঁরা স্বাস্থ্য পরিচর্যার টিপস চান ইন্টারনেটের কাছে। বাদ, বাকিরা যৌন জীবন, মাদক এবং মানসিক স্বাস্থ্যের বিষয়েও নিজেদের টপিক সার্চ করেন বলে জানা যাচ্ছে। ইন্টারনেট সার্চের পরিসংখ্যান দেখলে, সেখান থেকে বোঝা যায়, মহিলারা অনেকেই নিজেদের সম্পর্ককে সুস্থ রাখার টিপস চান।

আরও পড়ুন: Kunal Ghosh: 'রাজ্যপাল রাজভবনের গেটে দিলীপ ঘোষকে নীলডাউন করিয়ে রাখুন', বললেন কুণাল

অনেকে সাজগোজ, পোশাকআশাক নিয়েও একাধিক টপিক সার্চ করেন ইন্টারনেটে। ফ্যাশন টপিক সার্চে পুরুষের তুলনায় মহিলারা কয়েক কদম এগিয়ে বলেও ওই পরিসংখ্যান থেকে জানা যায়।