Valentine's Day Celebration Ideas: ভ্যালেন্টাইনস ডে সুন্দর করতে প্রিয় মানুষের সঙ্গে এই ভাবে পালন করুন ভ্যালেন্টাইনস উইক

ফেব্রুয়ারিকে বলা হয় ভালোবাসার মাস। প্রেমিক প্রেমিকারা সারা বছর এই মাসের জন্য অপেক্ষা করে থাকে। এই মাসেই পালন করা হয় ভ্যালেন্টাইন ডে (Valentine's Day) বা ভালোবাসার সপ্তাহ। ৭ ফেব্রুয়ারি থেকে শুরু হয় ভ্যালেন্টাইন উইক (Valentine's Week)। ১৪ ফেব্রুয়ারি ভ্যালেন্টাইন ডে। এই সপ্তাহের জন্য অনেকেই আগের থেকে প্রস্তুতি নিতে শুরু করেন। নিজেদের ভালোবাসা দিবসকে স্মরণীয় করে রাখার জন্য নানা ধরনের পরিকল্পনা করে থাকে মানুষ। কিন্তু অনেকেই আছেন যারা বুঝে উঠতে পারেন না কিভাবে পালন করবেন ভ্যালেন্টাইনস উইক বা ভ্যালেন্টাইনস ডে। তাই আজ ভালোবাসা দিবস পালন করার কিছু পরিকল্পনা জেনে নেব, যাতে ওই দিনটিগুলি স্মরণীয় হয়ে থাকে।

  • ভালোবাসা দিবস উপলক্ষে প্রিয়জনের সঙ্গে ভ্রমণের পরিকল্পনা করা যেতে পারে। বড় বা ছোট যেকোনও ভ্রমণের পরিকল্পনা এই দিনগুলো আরও সুন্দর করে দেবে।
  • ভ্যালেন্টাইন্স ডে উপলক্ষে প্রিয়জনের সঙ্গে করতে পারেন ক্যান্ডেল লাইট ডিনার। ভালোবাসা দিবস উপলক্ষে অনেক রেস্টুরেন্টে ক্যান্ডেল লাইট ডিনারের আয়োজন করা হয়। তবে বাড়িতে নিজের হাতে সব আয়োজন করে দিনটিকে স্মৃতির পাতায় লিখে রাখার মতো করা যেতে পারে।
  • ভ্যালেন্টাইনস ডে উপলক্ষে ভ্যালেন্টাইনস উইকের প্রথম দিন থেকে প্রতিদিন প্রিয়জনকে তার পছন্দ অনুযায়ী উপহার দিতে পারেন। সঙ্গে এমন কিছু উপহার দেওয়া যেতে পারে যা সারা জীবন থেকে যাবে।
  • পুরুষ হোক বা মহিলা, সকলেই শপিং করতে ভালোবাসেন। তাই প্রিয়জনের সঙ্গে ভ্যালেন্টাইন্স ডে শপিং করা যেতে পারে।
  • প্রিয়জনের সঙ্গে সুন্দর সময় কাটানোর জন্য লং ড্রাইভে যাওয়া যেতে পারে। এই সময় মনও সতেজ থাকবে।