Ganga Sagar Water Order Online: এবার ঘরে বসেই করুন গঙ্গাসাগরের জলে গঙ্গস্নান, ই-স্নানের ব্যবস্থা দক্ষিণ চব্বিশ পরগনা জেলা প্রশাসনের
গঙ্গাসাগর/প্রতীকী ছবি (Photo Credits: PTI)

কলকাতা, ২১ ডিসেম্বর: বলা হয় গঙ্গাসাগরে (Ganga Sagar) একবার পুণ্যস্নান করতেই হয়। মকর সংক্রান্তির (Makar Sankranti) দিন গঙ্গাসাগরে আয়োজন হয় মেলার। কপিলমুনির (Kapil Muni) আশ্রমে হয় পুজো। গঙ্গাসাগরে একবার পুণ্যস্নান করতে দূর দুরান্ত থেকে বহু মানুষ আসেন। ভিড়ে উপচে পড়ে সাগর প্রাঙ্গন। কিন্তু কাজের কারণে কিংবা ভিড়ের কারণে পুণ্যস্নান না করা হতেই পারে। তবে চিন্তা নেই। এবার তাও পাওয়া যাবে অনলাইনে। শুধু অর্ডার করতে হবে। শুধুমাত্র ক্যুরিয়ার চার্জ দিলেই চলে আসবে গঙ্গাসাগরের গঙ্গাজল। এমনকি পাওয়া যাবে কপিলমুনির মন্দিরের সিঁদুর ও প্রসাদ।

এশিয়ানেটের খবর অনুযায়ী, দ. ২৪ পরগনা জেলা প্রশাসনের তরফ থেকে এবার ই-স্নানের এমনই ব্যবস্থা করা হয়েছে। প্রতি বছরই গঙ্গাসাগর মেলাকে কেন্দ্র করে কিছু নতুন পরিকল্পনা নিয়ে থাকে দ. ২৪ পরগনা  জেলা প্রশাসন। তীর্থযাত্রীদের নিরাপত্তার পাশাপাশি এবারের সাগর মেলাকে প্লাস্টিক মুক্ত মেলা হিসাবে গড়ে তুলবে প্রশাসন।

আরও পড়ুন, কাশ্মীরে ভেঙে পড়েছে পর্যটন শিল্প, ইন্টারনেটে নিষেধাজ্ঞায় রেকর্ড কমেছে দেশ-বিদেশের পর্যটকদের আনাগোনা

গঙ্গাসাগরের তৈরী করা দ. ২৪ পরগনা জেলা প্রশাসনের ওয়েব সাইটে গিয়ে নির্দিষ্ট ওয়েব সাইটে গিয়ে ই-স্নান লিঙ্কে ক্লিক করে ঠিকানা ও যাবতীয় নথি দিলেই কুরিয়ার সার্ভিসের মাধ্যমে তা বাড়ি বাড়ি পাঠিয়ে দেওয়া হবে। দ. ২৪ পরগনা জেলা প্রশাসন মনে করছে ই-স্নানে প্রচুর মানুষই বহু মানুষই সাড়া ফেলবেন। এবিষয়ে তদারকি করছেন দ. ২৪ পরগনার জেলা শাসক পি উলগানাথন।গঙ্গাসাগর মেলা নিয়ে অনুষ্ঠিত বৈঠকে উপস্থিত ছিলেন জেলার জেলা পরিষদের সভাধিপতি সামিমা শেখ ও অতিরিক্ত জেলাশাসক ও অতিরিক্ত পুলিশ সুপাররা।