Lucky Plants For New Year 2023: নতুন বছরে আপনার বাড়িতে আনুন এই গাছগুলো, সুখ-সমৃদ্ধিতে ভরে উঠবে বাড়ি  
প্রতীকী ছবি

নতুন বছর একেবারে দোরগোড়ায়। বছর শুরুর আগে আমরা প্রত্যেকেই নতুন নতুন কিছু ভাবনা ভেবে থাকি। আপ্রাণ চেষ্টাও করি সেই নিউ ইয়ার (New Year 2023) রেজোলিউশন গুলো পালন করার। নতুন বছর প্রত্যেকের জীবনেই নতুন কিছু নিয়ে আসে। বছর শুরুর আগে ঘর বাড়ি সাজিয়ে আমরা নতুন বছরকে স্বাগত জানানাই। ঘর সাজানর নানা সামগ্রী বাজারে মেলে ঠিকই কিন্তু ইন্ডর প্ল্যান্ট (Lucky Plants) দিয়ে ঘর সাজালে ঘর দেখতেও যেমন সুন্দর লাগে তেমনই ঘরে পজিটিভিটি ছড়ায়। বাড়ির জন্যে অনেক শুভ হয় এই ধরণের ইন্ডর প্ল্যান্ট গুলো (Lucky Plants For New Year 2023)। প্রথমবার মেয়ের মুখ দেখালেন প্রিয়াঙ্কা, কার মত দেখতে হয়েছে মালতিকে?

চলুন জেনে নেওয়া যাক কোন কোন ইন্ডর প্ল্যান্টে সাজিয়ে তুলবেন আপনার ঘর। যা ডেকে আনবে সুখ এবং সমৃদ্ধি।

১) পাম ট্রি (Palm Tree) – ঘর বাড়ি থেকে ক্ষতিকারক ধুলোবালি দূরে রাখে এই পাম ট্রি। আশেপাশের পজিটিভ এনার্জি আকর্ষণ করে। বাড়ির মধ্যে এক গ্রীষ্মমণ্ডলীয়ে ভাব তৈরি করে।

২) বাম্বু (Bamboo Tree) – বহু পূর্ব থেকেই বাম্বু ট্রিকে শুভ বলে গণ্য করাহ হয়। প্রচুর মানুষ এই গাছ বাড়িতে এনে রাখেন। এই গাছের কটি ডাল রয়েছে তার উপর নির্ভর করে আপনার সংসারের সুখ সমৃদ্ধি। ৩ টে ডাল থাকলে তা আপনার পরিবারে সুখ, সমৃদ্ধি দীর্ঘায়ু করে। ৬ টি ডাল সৌভাগ্য এবং সম্পদ বৃদ্ধি করে। ৭ টি ডাল আপনার পরিবারের স্বাস্থ্য সুরক্ষিত করে। ৯ টি ডাল সৌভাগ্য এবং ১০ টি ডাল পরিপূর্ণতা দেয় আপনাকে।

৩) স্নেক প্ল্যান্ট (Snake Plant) – আপনার বাড়ি থেকে অশুভ শক্তিকে দূরে রাখে স্নেক প্ল্যান্ট। আশেপাশের পজিটিভ এনার্জিকে আকর্ষণ করে এই গাছ।

৪) মানি ট্রি (Money Tree) – বাড়ির অর্থের সমস্যা দূর করে মানি ট্রি। বাড়ির দক্ষিণ-পুর্ব দিকে এই গাছ রাখলে ধন সমৃদ্ধি ঘটে।