Miss World 2019: মিস ওয়ার্ল্ড ২০১৯-এর খেতাব জিতলেন জ্যামাইকার টোনি-আন সিং
টোনি-আন সিং (Photo Credits: Video grab)

অপেক্ষার অবসান। ঘোষণা হল মিস ওয়ার্ল্ড ২০১৯ প্রতিযোগিতার বিজয়িনীর নাম। ঘড়ির কাঁটা সাড়ে দশটা ছুঁতেই ঘোষণা করা হয় এবারের মিস ওয়ার্ল্ড জ্যামাইকার টোনি-আন সিং (Toni-Ann SINGH)। দ্বিতীয় স্থানে রয়েছে ফ্রান্স এবং তৃতীয় স্থানে রয়েছে ভারত। গতবার সেরার মুকুট ঘরে আনলেও এবার শুধুই এক থেকে তিনের মধ্যে থাকা। ভারতের হয়ে সেই সম্মানের স্থান ধরে রাখলেন সুমন রাও।

জ্যামাইকা, ফ্রান্স এবং ভারত ছাড়াও সেরা পাঁচের তালিকায় উঠে এসেছে আরও দুটি দেশের নাম। ব্রাজিল এবং নাইজেরিয়া। টোনি একজন জ্যামাইকান মডেল। এবার লন্ডনে (London) অনুষ্ঠিত হল বিশ্বসুন্দরী প্রতিযোগিতার (Miss World 2019) চূড়ান্ত পর্ব। এবছর চূড়ান্ত পর্বে উঠে আসে বিশ্বজুড়ে সেরা ৪০ সুন্দরীর নাম। অবশ্য প্রতিযোগিতায় অংশ নিয়েছিলেন সারা বিশ্ব থেকে মোট ১১১ জন প্রতিযোগিনী। যাদের মধ্যে টোনির মাথায় উঠল বিশ্বসুন্দরীর মুকুট। সেরা প্রতিযোগিনীর মাথায় সাফল্যের মুকুট পরিয়ে দেন ভেনেসা পন্স (Vanessa Ponce)। আরও পড়ুন: Miss World 2019 Final Live Streaming: আজই লন্ডনে বিশ্বসুন্দরী প্রতিযোগিতার চূড়ান্ত পর্ব, সারা বিশ্বজুড়ে কোথায় কখন দেখবেন লাইভ জেনে নিন এক ক্লিকে

 

এবছর অনুষ্ঠিত হল ৬৯ তম মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতা। প্রতিযোগিতা শুরু হয়েছিল চলতি বছরের ২০ নভেম্বর। এদিন ভারতীয় (IST) সময় অনুযায়ী প্রতিযোগিতা শুরু হয় ঠিক সন্ধ্যে সাড়ে সাতটায়। শেষ হয় রাত সাড়ে দশটায়। প্রতিযোগিতা থেকে সরে আসে অস্ট্রিয়া, বেলিজ, ক্যামেরুন, সাইপ্রাস, মিশর, জার্মানি, গুয়াম, লাটভিয়া, লেবানন, লেসোথো, মাদাগাস্কার, মার্টিনিক, নরওয়ে, সার্বিয়া, জাম্বিয়া এবং জিম্বাবুয়ের মত দেশগুলি। প্রতিযোগিতা নিয়ে স্বাভাবিকভাবেই দর্শকদের উত্তেজনা ছিল তুঙ্গে।