Happy Friendship Day 2022: বন্ধুত্বের শুভ দিনে শুভেচ্ছা বার্তা ভাগ করে নিন বন্ধুদের মাঝে, ছবি শেয়ার করুন Twitter, Facebook, Instagram, Messenger -এ
Photo Credit_ Latestly Media.com

বন্ধু মানে সুখ, দুঃখে পাশে থাকার সাথী। বন্ধুত্ব দিবসের ( Happy Friendship Day 2022) দিনটা খুব আনন্দে এবং মজা করে উপভোগ করে সকলেই। বন্ধুদের ফ্রেন্ডশিপ ব্যান্ড পড়িয়ে কিংবা তাঁদের সঙ্গে সময় কাটিয়ে সেলিব্রেট করা হয়। কিন্তু আমরা অনেকেই জানিনা। এই দিনটির ইতিহাস কি? কবে এবং কেন এই দিনটি উৎযাপন করা হয়।

বহু বছর আগে ১৯৫৮ সালে প্যারাগুয়েতে প্রথম এই দিনটি সেলিব্রেট করা হয়। ডাক্তার রামন আর্টেমিও ব্রাকো ২০শে জুলাই তাঁর বন্ধু পুয়ার্ত পিনাস্ক এর সঙ্গে প্রথম ডিনার করে এই দিনটি পালন করেন। তারপর ডাক্তার রামন আর্টেমিও ব্রাকোই ১৯৫৮ সালে প্রথম ৩০শে জুলাই প্রস্তাব রাখেন ওয়ার্ল্ড ফ্রেন্ডশিপ ক্রুসেডে। সেদিন থেকেই ৩০শে জুলাইকে আন্তর্জাতিক বন্ধুত্ব দিবস (International Friendship Day)  হিসাবে পালন করা হয়। যদিও অনেক দেশে এই দিনটি বিভিন্ন তারিখে পালন করা হয়। ব্রাজিল, উরুগুয়েতে যেমন পালন করা হয় ২০ জুলাই, তেমনি  ভারতে এই দিনটি পালন করা হয় অগাস্ট মাসের প্রথম রবিবার অর্থাৎ আজ ৭ই অগাস্ট। সেই উপলক্ষ্যে লেটেস্টলি বাংলার (Latestly Bangla) তরফ থেকে রইল আপনার বন্ধুর জন্য শুভেচ্ছা বার্তা। এই বার্তা শেয়ার করুন বন্ধুদের মধ্যে ফেসবুক, টুইটার, ইনস্টাগ্রামে। ভাল কাটুক আপনার ফ্রেন্ডশিপ ডে।

Photo Credit_Latesty Media.com
Photo Credit_Latesty Media.com
Photo Credit_Latesty Media.com
Photo Credit_Latesty Media.com
Photo Credit_Latesty Media.com