Teddy Day 2024: প্রিয় মানুষটিকে ‘টেডি বিয়ার’-এর সঙ্গে দিন সোহাগী বার্তা, দেখুন
Happy Teddy Day 2024 (File Image)

ফেব্রুয়ারি মানেই প্রেমের মাস। মৃদুমন্দ বাতাসে এখন বসন্তের গন্ধ। ক্যালেন্ডারে শুরু হয়ে গিয়েছে প্রেমের সপ্তাহ। রোজ ডে, প্রপোজ ডে, চকোলেট ডে পেরিয়ে, শনিবার ‘টেডি ডে’ (Teddy Day 2024)। ভালোবাসার সপ্তাহে ১০ ফেব্রুয়ারি দিনটিকে বেছে নেওয়া হয়েছে 'টেডি ডে' হিসেবে। প্রিয়জনের মন ভোলাতে এই দিন সফ্ট টয়ের জুড়ি মেলা ভার।

‘টেডি ডে’-তে আপনার প্রিয়জনকে পছন্দ অনুযায়ী একটা টেডি দিয়ে সঙ্গে আদুরে বার্তা লিখে পাঠাতে পারেন। ‘টেডি ডে’-তে শুধু যে সফট টয়ই দিতে হবে এমনটাও নয়, নিজে হাতে আঁকা টেডি কার্ডও দেওয়া যেতে পারে। কার্ডে লিখুন সুন্দর একখানি আদুরে বার্তা। আপনার জন্য রইল একগুচ্ছ আদুরে বার্তা।

দেখুন

Teddy Day Messages (File Image)

 

 

Teddy Day Messages (File Image)

 

 

Teddy Day Messages (File Image)

 

Teddy Day Messages (File Image)

 

১৯০২ সালে আমেরিকার তৎকালীন প্রেসিডেন্ট থিয়োডর টেডি রুজভেল্টের সময় থেকে এই টেডি দিবসের প্রচলন। তখন থেকে ভল্লুকের চেহারাকে পুতুলের রূপ দেওয়ার রীতি চলে আসছে। কথিত আছে মার্কিন প্রেসিডেন্ট থিওডর রুজভেল্ট মিসিসিপিতে শিকারে বেরিয়েছিলেন, কিন্তু সেদিন আর তাঁর শিকার করা হয়ে ওঠেনি। তাই ভরা রাইফেল নিয়েই তিনি ফিরে জাসচ্ছিলেন। এমন সময় প্রেসিডেন্টকে খুশি করতে তাঁর সঙ্গীরা এক ভল্লুক ছানাকে ধরে আনেন। কিন্তু রুজভেল্ট সেই নিষ্পাপ ভল্লুক ছানাটিকে মারতে পারেননি। ছোট্ট মিষ্টি ছানাটিকে তিনি ছেড়ে দেন।

পরে 'ড্রইং দ্য লাইন ইন মিসিসিপি' কার্টুনে এই গল্পটা তুলে ধরেন ওয়াশিংটনের কার্টুনিস্ট ক্লিফর্ড বেরিম্যান। তারপর থেকেই টেডি বিয়ারের চাহিদা বাড়তে থাকে।