Laxmi Puja 2019: তৃণমূল কংগ্রেসের অভিনেত্রী সাংসদ মিমি চক্রবর্তী নিজের হাতেই সারলেন বাড়ির লক্ষ্মী পুজো
মিমি চক্রবর্তী (Photo Credits: Instagram)

কলকাতা, ১৪ অক্টোবর: গতকাল ছিল কোজাগরী লক্ষ্মী পূজা (Laxmi Puja)। প্রতিটি বাঙালির বাড়িতে পূজিত হয়েছেন মা লক্ষ্মী। রবিবার নিজের বাড়িতে লক্ষ্মী পুজো সারলেন  তৃণমূল সাংসদ তথা অভিনেত্রী মিমি চক্রবর্তী (Mimi Chakraborty)। হলুদ-সবুজ রঙের শাড়ি পড়ে লক্ষ্মী বাড়িতে লক্ষ্মী আরাধনায় মেতে ওঠেন তৃণমূল কংগ্রেসের অভিনেত্রী সাংসদ। নিজের হাতেই পুজো সারলেন তিনি। সেই ছবি নিজের সোশ্যাল মিডিয়া হ্যান্ডেলে মিমি চক্রবর্তী ছবিটি শেয়ার করেন।

শুধু তাই নয়, মিমি চক্রবর্তীর লক্ষ্মী আরাধনার ছবি দেখে, উচ্ছ্বসিত হয়ে উঠেন তাঁর ভক্তরা। মিমি চক্রবর্তীর পাশাপাশি অর্পিতা চট্টোপাধ্যায়, অপরাজিতা আঢ্য, তনুশ্রী চক্রবর্তী, দিতিপ্রিয়া রায় সহ টলিউডের একাধিক তারকা রবিবার মেতে ওঠেন লক্ষ্মী আরাধনায়। ফলে টলিউড তারকাদের সেই সমস্ত ছবি যখন প্রকাশ্যে আসে। ফলে অভিনেত্রীদের ভক্তরাও তাঁদের প্রশংসায় পঞ্চমুখ হয়ে ওঠেন। আরও পড়ুন, লক্ষ্মী পুজোয় বিশেষ খাওয়ার আর যা না করলেই নয়

ঘরে ঘরে লক্ষ্মী পুজো হয় কোজাগরী পূর্ণিমার (Kojagari Purnima) দিনে। ধন, যশ, খ্যাতি, সুস্বাস্থ্যের দেবী লক্ষ্মীর (Devi Laxmi) আরাধনায় মেতে ওঠে বাংলার প্রতিটা পরিবার। গৃহস্থ ছাড়াও যে সব মণ্ডপে দুর্গাপুজো হয়, সেখানেও বেশিরভাগ সময়ে লক্ষ্মী পুজো হয়ে থাকে। ‘কোজাগরী’কথাটির অর্থ ‘কে জেগে আছ?’ হিন্দু পুরাণ মতে, আশ্বিনের এই পূর্ণিমার রাতে দেবী লক্ষ্মী এসে ঘরে ঘরে খোঁজ নিয়ে যান, কে জেগে আছে। এই রাতে যে ব্যক্তি জেগে অক্ষক্রীড়া করে তাঁর ঘরেই প্রবেশ করেন দেবী লক্ষ্মী।