Navratri 2022: গুজরাটের ভদোদরায় নবরাত্রির উদযাপনে হাজির বিভিন্ন দেশের রাষ্ট্রদূত ও হাই কমিশনাররা(দেখুন ভিডিও)

সারা দেশ জুড়ে পালিত হচ্ছে নবরাত্রির উদযাপন । গুজরাটের ভাদোদরা গ্রাউন্ডে নবরাত্রির পূজার সঙ্গেই পালিত হচ্ছে গরবা উৎসব। এই উৎসবে অংশ নিতে হাজির হয়েছেন বিভিন্ন দেশের রাষ্ট্রদূতরা।

উৎসবের আবহে আফগানিস্থানের রাষ্ট্রদূত ফারিদ মামুন্দাজে জানান-আমি আফগানিস্তানের জনগণের পক্ষ থেকে সমস্ত গুজরাটিদের ধন্যবাদ জানাই আমাদের এমন ভালবাসা এবং সম্মান দেওয়ার জন্য।

রাশিয়ান রাষ্ট্রদূত ডেনিস আলিপাভ নবরাত্রি উৎসবে উপস্থিত হয়ে জানান তিনি নিজেকে রাশিয়ার রাজদূত বলতে ভালোবাসেন। তিনি জানান - খুব সুন্দর এই মহোৎসব।

রিপাবলিক অফ ফিজির হাই কমিশনার কমলেশ প্রকাশ উৎসবে যোগদান করে মোদী সহ গুজরাটের মানুষদের শুভেচ্ছা জানান,তিনি বলেন -  'গরবা  দেখায় কেন গুজরাটের মানুষ খুশি, মোদি জাদু অবশ্যই মানুষকে চুম্বকের মতো জাগিয়ে তুলতে পারে"

রিপাবলিক অফ বোতসানা - র হাই কমিশনার গিলবার্ট শিমানে ম্যাঙ্গোলে নবরাত্রির উৎসবে এসে গরবা নিয়ে জানান "এটি খুব চমত্কার, এত আশ্চর্যজনক, এটি কেবল দুর্দান্ত। সত্যিই অবিশ্বাস্য ভারত, আমি এটাই ভালবাসি,

হাতে ডাণ্ডিয়ার লাঠি নিয়ে ডেনমার্কের রাষ্ট্রদূত জানান - আমি খুব আনন্দিত,  আমি সারা বিশ্বের সকল ভারতীয়কে শুভ নবরাত্রির শুভেচ্ছা জানাই এবং কামনা করি উৎসবের আলো যেন সব অন্ধকারকে ভেঙে দেয়।"