Durga Puja 2020 Maha Ashtami Wishes In Bengali: শুভ অষ্টমীর শুভেচ্ছা, Facebook Greetings, WhatsApp Status, GIFs, HD Wallpapers এবং SMS পাঠিয়ে শুভেচ্ছা জানান পরিবার-পরিজনকে
মহাষ্টমীর শুভেচ্ছা

বাঙালির সেরা উৎসব দুর্গা পুজো। সপ্তমী পেরিয়ে আজ মহা অষ্টমী। অষ্টমী মানেই নতুন নতুন জামাকাপড় পরে পুজো প্যান্ডেলে গিয়ে অঞ্জলি দেওয়া। অঞ্জলির সঙ্গে সঙ্গেই মাঝেমধ্যে শুরু হয়ে যায় দু'একটা প্রেমের কাহিনীও। তবে এবারের পুজো একেবারে আলাদা। জনশূন্য রাস্তাঘাট। সংক্রমণের আশঙ্কা তার উপরে হাইকোর্টের রায়। সবমিলিয়ে বাঙালি আজ নিজেকে ঘরবন্দি করেছে। পাশাপাশি বৃষ্টির দাপট তো রয়েছেই। সবমিলিয়ে মন খারাপের মধ্যেই চেষ্টা চলছে একটু মুখে হাসি ফোটানোর। আপনাদের মুখে হাসি ফোটাতে লেটেস্টলি বাংলা নিয়ে এসেছে কিছু দুর্দান্ত শুভেচ্ছা বার্তা। নিজের পরিবার, প্রিয়জন আর বন্ধুদের মহা অষ্টমীর শুভলগ্নে শুভেচ্ছা জানান এগুলো দিয়েই।

দুর্গাপুজোর অষ্টমীর শুভ দিনে 'লেটেস্টলি' (LatestLY) আপনাদের জন্য সাজিয়ে এনেছে শুভেচ্ছা-পত্র (Wish Card)। আপনার কাছের মানুষদের পাঠিয়ে দিন এই সমস্ত শুভেচ্ছা বার্তাগুলি। আর ভাগ করে নিন মনের কোণে সাজিয়ে রাখা অনুভূতি (Emotion)।

মহাষ্টমীর শুভেচ্ছা

সকলকে মহাষ্টমীর আন্তরিক প্রীতি শুভেচ্ছা এবং অভিনন্দন

মহাষ্টমীর শুভেচ্ছা

সেরে উঠুক এ পৃথিবী, শুভ মহাষ্টমীর প্রীতি শুভেচ্ছা এবং অভিনন্দন

মহাষ্টমীর শুভেচ্ছা

ঢাকের তালে কাশের খেলা,

আনন্দে কাটুক শারদ বেলা

শুভ শারদীয়ার প্রীতি ও শুভেচ্ছা

মহাষ্টমীর শুভেচ্ছা

রূপং দেহি, জয়ং দেহি

যশো দেহি, দ্বিষো জহি।।

শুভ শারদীয়ার শুভেচ্ছা

মহাষ্টমীর শুভেচ্ছা

শুভ মহাষ্টমীর প্রীতি, শুভেচ্ছা এবং অভিনন্দন;

সকলের পুজো ভাল কাটুক।।

মহাষ্টমীর শুভেচ্ছা

শরতের আকাশে রোদের ঝিলিক

শিউলি ফুলের গন্ধ।।

মা এসেছে ঘরে খোল দ্বার খোল

শুভ মহাষ্টমী।।

অষ্টমীতে দেবী মহাগৌরীর পুজো করা হয়। তিনি নবদুর্গার অন্যতম ও দেবী দুর্গার অষ্টম শক্তি। সাদা পোশাক পরিহিতা, চার হাত বিশিষ্টা দেবীর বাহন ষাঁড়। মা শান্ত প্রকৃতির। এই দেবীর আট বছর বয়স বলে মানা হয়। হিমায়লকন্যা ছিলেন গৌর বর্ণা। শিবের জন্য কঠোর তপস্যা করে রৌদ্রে তিনি কালো হয়ে যান । মহাদেব দেবী পার্বতীর তপস্যায় সন্তুষ্ট হয়ে যখন গঙ্গাজল দিয়ে তাকে স্নান করান, তখন তিনি হয়ে ওঠেন গৌরবর্ণা। তার এই রূপের নাম হয় মহাগৌরী।