LED Light Face Mask for Diwali 2020: করোনার অন্ধকারে আপনার মুখকে আলোয় ভরাবে LED Light Face Mask, দেখুন ভিডিও
এলইডি আলোয় ফেস মাস্ক (Photo Credits: YouTube)

২০২০ যখন শুরু হয়েছিল তখন একবারও মনে আসেনি যে এবারের দীপাবলিতে মিষ্টির থেকে অনেক বেশি মাস্ক আমাদের কাছে প্রিয় হয়ে উঠবে। মহামারী করোনা এখনও থাবা বিস্তার করে চলেছে। এই পরিস্থিতিতে কোভিড থেকে সপরিবারে বাঁচতে হলে সোস্যাল ডিস্ট্যান্সিং থেকে শুরু করে মাস্ক পরা, ঘরের ভিতরে থাকা। সবই নিয়ম মেনে করতে হবে। তবে মাস্ক পরলেই যে আপনার সাজগোজ পুরোপুরি ঢেকে গেল, এমন ভাববেন না। দীপাবলি উপলক্ষে বাজারে এসেছে এলইডি লাইট যুক্ত মাস্ক (LED Light Face Mask)। যা এই আলোর উৎসবের জন্য একেবারে যোগ্য সঙ্গত দেবে। একই সঙ্গে করোনার থাবা থেকেও সমানে রক্ষা করবে এই মাস্ক। এই উৎসবের মরশুমে এলইডি মাস্ক নিরাপত্তার পাশাপাশি আপনাকে দেবে আনন্দও।

এলইডি মাস্ক পরা এক মহিলার ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। দেখা যাচ্ছে সেই মাস্ক মুহূর্তে মুহূর্তে রং বদল করছে। আলে দীপাবলিতে যেমন করে আমরা বাড়ি আলোর মালায় সাজিয়ে তুলি, তেমন করেই সেজেছে মাস্ক। আপনার হয়তো মনে হতে পারে এমন আলো ঝলমলে মাস্ক মুখে বেমানান লাগবে। সৌন্দর্য নষ্ট হবে। তবে তা মোটেই নয়। বরং মুখের উপরে সাধারণ মাস্কের তুলনায় এই এলইডি মাস্ক আলোর রোশনাই নিয়ে আসবে। করোনার অন্ধকারে এই দীপাবলিতে যা ভীষণ ভাবে প্রয়োজন ছিল। করোনাভাইরাস বিশ্বজুড়ে যত থাবা বিস্তার করেছে ততই সৃজনশীল মাস্কে ছেয়েছে বাজার। কত রকমের মাস্ক যে তৈরি হয়েছে আর সৌশ্যাল মিডিয়ার দৌলতে ভাইরাল হয়েছে, তার ইয়াত্তা নেই। কেউ সোনার তৈরি মাস্ক পরে খবর হয়েছেন। কোথাও বিয়ের কনের ডিজাইনার মাস্কের প্রেমে পড়েছেন হবু বর। কোনও মাস্কে ঠিক ঠোঁটের কাছটিতে স্বচ্ছতা রয়েছে। যাতে মুখ ঢাকলেও  লিপস্টিক দৃশ্যমান থাকে। একইভাবে ঠোঁটের কাছে লাগানো চেন খুলে মাস্কধারী মনের সুখে সিগারেটে সুখটান দিচ্ছেন। আরও পড়ুন-Chiranjeevi: করোনাভাইরাস নেগেটিভ চিরঞ্জীবী, টুইটে জানালেন অভিনেতা

করোনাভাইরাস শুধু আতঙ্কই ছড়ায়নি। খাবারের দুনিয়াতেও এনেছে ফিউশনের ছোঁয়া। মাদুরাইয়ের রেস্তরাঁ করোনা বড়া, মাস্ক পরোটা, করোনা দোসা তৈরি করে রেস্তরাঁয়া আসা লোকজনেদর মধ্যে সচেতনতা গড়ে তোলার চেষ্টা করেছে।