Durga Puja 2020: করোনার ঘায়ে মল্লিক বাড়ির পুজো এবার ব্যক্তিগত,  জানালেন কোয়েল
কোয়েল মল্লিকের বাড়ির পুজোর ফাইল ছবি (Photo Credits: Facebook)

করোনা আবহে বিশ্ব ত্রস্ত। ইউরোপে ইতিমধ্যেই সেকেন্ড ওয়েভ শুরু হয়েছে। পশ্চিমবঙ্গেও হু হু করে বাড়ছে সংক্রমণ। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে গতকাল সমস্ত পুজো মণ্ডপগুলিকে কনটেইনমেন্ট জোন ঘোষণা করেছে হাইকোর্ট। শুধুমাত্র উদ্যোক্তারা ছাড়া কেউই পুজোর কয়েকটাদিন মণ্ডপ চত্বরে প্রবেশ করতে পারবেন না। এই রায়ে স্বস্তি বোধ করেছে রাজ্যবাসীর একাংশ। তবে করোনার কারণে বাড়ির পুজোগুলোতেও এবার পুরোনো নিয়ে হচ্ছে না। সব জায়গাতেই প্রায় বহিরাগতদের প্রবেশে বিধিনিষেধে জারি হয়েছে। এই পরিস্থিতি থেকে বাদ পড়েনি টলিউড অভিনেত্রী কোয়েল মল্লিকের (Koel Mallick) বাড়ির পুজো। ভবানীপুরের মল্লিক বাড়ির পুজো ঘিরে গোটা রাজ্যে কম হইচই পড়ে না। দূর দূর থেকে মানুষ আসে পুজো দেখতে।

কোয়েল মল্লিকের টুইট

দুগ্গা মায়ের সঙ্গে টলি তারকাদের দেখার আকর্ষণ কম নয়। মল্লিক বাড়িতে টলিউডের কলাকুশলীদের আমন্ত্রণও থাকে। তাই জোড়া আকর্ষণের টানে রঞ্জিত মল্লিকের বাড়ির পুজোতে প্রতিবছর ভিড় উপচে পড়ে। তবে এবার করোনার কাঁটায় সেসবে ছেদ পড়েছে। কয়েকদিন আগেই সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে কোয়েল মল্লিক জানিয়েছেন, এবারে মল্লিক বাড়ির পুজো একেবারেই ব্যক্তিগত। বহিরাগত ও সংবাদ মাধ্যমের কর্মীদের প্রবেশ সেখানে নিষিদ্ধ। মূলত সবার সংক্রমণজনিত নিরাপত্তার কথা চিন্তা করেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। মল্লিক বাড়িতে প্রবীণ সদস্যরা রয়েছেন। একেবারে ক্ষুদে সদস্যের উপস্থিতিও বর্তমান। তাঁদের সবার সুরক্ষার কথা ভেবেই এবার পুজোর ধরণ বদলেছে। তবে পুজো হচ্ছে। আরও পড়ুন-Durga Puja 2020: সংক্রমণ রুখতে অভিনব উদ্যোগ, মুম্বইয়ে রানি মুখার্জির বাড়ির পুজো পরিক্রমা এবার ভার্চুয়াল

গত জুলাইতেই কোভিডের গ্রাসে পড়েন অভিনেত্রী কোয়েল। স্বামী নিসপাল সিং রানে। বাবা রঞ্জিত মল্লিক ও মা দীপা মল্লিক। টানা চিকিৎসার পর সকলেই সুস্থ হয়ে উঠেছেন। যদিও কোভিডের গ্রাস থেকে রক্ষা পেয়েছে কোয়েলের শিশুপুত্র। চলতি বছরেই মা হয়েছেন কোয়েল, তবে এখনও পর্যন্ত ছেলের নাম প্রকাশ্যে আনেননি তিনি। মল্লিক বাড়ির পুজোয় এবার মূল আকর্ষণ হতে পারতে কোয়েলের শিশুপুত্র, কিন্তু বিধি বাম। করোনার কোপে পুজোটাই ব্যক্তিগত হয়ে গেল। তবে কোয়েল জানিয়েছেন, আগামী বছর মা দুর্গা সব ঠিক করে দেবেন। জমিয়ে আবার পুজো হবে। তখন সবার জন্যই পুজোর কটি দিন মল্লিক বাড়ির দরজা খোলা থাকবে।