Happy Akshaya Tritiya 2020 Wishes: শুভ অক্ষয় তৃতীয়ার শুভেচ্ছাপত্রগুলি পাঠান WhatsApp Messages, Quotes & SMS-র মাধ্যমে
অক্ষয় তৃতীয়ার শুভেচ্ছা (FIle Photo)

Akshaya Tritiya Wishes 2020 In Bengali: প্রতিবছর বৈশাখ মাসের শুক্লপক্ষের তৃতীয়ায় পালিত হয় অক্ষয় তৃতীয়া। এই বছর এই উৎসবটি ২৬ এপ্রিল পালিত হতে চলেছে। তবে তিথি অনুযায়ী ২৫ এপ্রিল থেকেই পালন করা হবে অক্ষয় তৃতীয়া। ভারতের বহু প্রদেশে পালিত এই উৎসব হিন্দি বলয়ে আখা তীজ নামে অভিহিত। হিন্দু এবং জৈন ধর্মাবলম্বীদের কাছে এই দিনটি অত্যন্ত তাৎপর্যপূর্ণ। যেহেতু অক্ষয় তৃতীয়ার দিনটিকে শুভ দিন হিসেবে মানা হয়, তাই এই দিনটিতে অনেকেই নিজেদের গুরুত্বপূর্ণ কাজ শুরু করে। এই দিনে অনেকেই ব্যবসার কাজ, বাড়ি কেনা, যানবাহন, গহনা কেনা ইত্যাদি করে থাকে। এই দিনে অনেকে বিয়েও করেন।

এদিন মূলত লক্ষ্মী কিংবা লক্ষ্মী-গণেশকে একসঙ্গে আরাধনা করা হয়। লেটেস্টলি বাংলা (LatestLY Bangla) অক্ষয় তৃতীয়ার (Akshaya Tritiya 2020) শুভ তিথিতে নিয়ে এসেছে অসাধারণ কিছু শুভেচ্ছা পত্র। পরিবার, পরিজন, আত্মীয়স্বজন ও বন্ধুদের সঙ্গে শুভ অক্ষয় তৃতীয়ার শুভেচ্ছা পাঠাতে শেয়ার করে নিন এই শুভেচ্ছাপত্রগুলি।

সর্বদা যেন আপনার উপরে অর্থের বর্ষণ হয়, অক্ষয় তৃতীয়ার পুণ্য লগ্নে এই কামনাই করি/ শুভ অক্ষয় তৃতীয়া

 

সকলকে জানাই অক্ষয় তৃতীয়ার প্রীতি ও শুভেচ্ছা

 

মা লক্ষ্মীর কৃপা আপনার ও আপনার পরিবারের প্রতি সর্বদা থাকুক, এই কামনাই করি/ শুভ অক্ষয় তৃতীয়া

 

আপনার ধন-সম্পদ, সুখ-শান্তি অক্ষয় হোক/ শুভ অক্ষয় তৃতীয়া

তবে এবছর জাঁকজমকভাবে পালন হবে না অক্ষয় তৃতীয়া। বাড়িতেই পালন করতে হবে অক্ষয় তৃতীয়া। এই দিনে সোনা কেনাবেচার হিড়িকও নেই এবার। বন্ধ সমস্ত মন্দিরের দরজা। ঝাঁপ ফেলা দোকানপাটের। বাদ গেছে নববর্ষ উদযাপন, হালখাতাও। করোনা মহামারীর কারণে ত্রস্ত গোটা বিশ্ব তথা দেশের। লকডাউনের আজ ৩১ দিন। এদিকে চলছে রমজান মাসও। তাই সামাজিক দূরত্ব বজায় রেখে করোনা থেকে দ্রুত মুক্তি পাওয়ার জন্য সকলকে বাড়িতে থাকতে হবে। বাড়িতেই পরিবার পরিজনদের সঙ্গে উৎসব পালন করতে হবে।