Friendship Day 2021 Wishes: ফ্রেন্ডশিপ ডে উপলক্ষে বন্ধুদের কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানান এই শুভেচ্ছাপত্র গুলি পাঠিয়ে
হ্যাপি ফ্রেন্ডশিপ ডে

Friendship Day 2021 Wishes in Bengali: সুখ, দুঃখ, মনখারাপ আর মন ভাল হওয়ার সঙ্গী বন্ধু। বাবা, মা পরিবারের পর বন্ধুই আমাদের ভরসার আরেক স্তম্ভ। বন্ধু মানে আড়ি-ভাব, ঝগড়া ঝাটির সঙ্গীও। মনের সব গোপন কথার ভাগাভাগির সঙ্গী বন্ধু। জীবনের প্রতিটা ক্ষেত্রে ভরসার কাঁধ হয়ে দাঁড়ায় বন্ধুরাই। তাই বন্ধুত্ব দিবস Friendship Day) দিনটি বিশেষভাবে পালিত হয়। এই দিনটিতে বন্ধুরা বন্ধুদের উপহার, ফ্রেন্ডশিপ ব্যান্ড উপহার দিয়ে থাকে।

কিন্তু বন্ধুত্ব দিবসের উৎপত্তি কোথায়? এই নিয়ে ভিন্ন মত রয়েছে। যান গেছে, বহু বছর আগে ১৯৫৮ সালে প্যারাগুয়েতে প্রথম এই দিনটি সেলিব্রেট করা হয়। চিকিৎসক রামন আর্টেমিও ব্রাকো ২০শে জুলাই তাঁর বন্ধু পুয়ার্ত পিনাস্ক এর সঙ্গে প্রথম ডিনার করে এই দিনটি পালন করেন। তারপর ডাক্তার রামন আর্টেমিও ব্রাকোই ১৯৫৮ সালে প্রথম ৩০শে জুলাই প্রস্তাব রাখেন ওয়ার্ল্ড ফ্রেন্ডশিপ ক্রুসেডে। সেদিন থেকেই ৩০শে জুলাইকে আন্তর্জাতিক বন্ধুত্ব দিবস হিসাবে পালন করা হয়। যদিও অনেক দেশে এই দিনটি বিভিন্ন তারিখে পালন করা হয়। যেমন- ভারতে এই দিনটি পালন করা হয় অগাস্ট মাসের প্রথম রবিবার। ব্রাজিল, উরুগুয়েতে ২০ জুলাই।

বন্ধুত্ব দিবস অর্থাৎ ফ্রেন্ডশিপ ডে-র (Friendship Day 2021) উপলক্ষে লেটেস্টলি বাংলা (LatestLY Bangla) নিয়ে এসেছে বন্ধুত্বের স্টিকার। এগুলি শেয়ার করুন আর বন্ধুর মুখে চওড়া হাসি ফোটান।

ফ্রেন্ডশিপ ডে'র শুভেচ্ছা
বন্ধু মানে ভীষণ আপন/ হাতে হাত রেখে এগিয়ে চলার সাথী/ হ্যাপি ফ্রেন্ডশিপ ডে
বন্ধুত্ব হোক চিরকালীন, চিরসবুজ/ হ্যাপি ফ্রেন্ডশিপ ডে
বন্ধু মানে হাসি ঠাট্টা জয় পরাজয়/ বন্ধু মানে অশ্রু ফেলার নীরব আশ্রয়/ হ্যাপি ফ্রেন্ডশিপ ডে
ঝগড়া-ঝাটি কান্না কাটি অনেক হাসা হাসি/ ছিলাম আছি থাকবো তোর পাশাপাশি/ হ্যাপি ফ্রেন্ডশিপ ডে

পৃথিবীর অন্যতম নিষ্পাপ সম্পর্কের একটি হল 'বন্ধুত্ব'। একে অন্যকে আপন করে নেওয়ার নামই বন্ধুত্ব। তবে একে অন্যের সুখে-খুশিতে লাফিয়ে ওঠার; একে অন্যের দুঃখে পাশে দাঁড়ানোর।