Eid-E-Milad-Un-Nabi 2020 Wishes: ঈদ-ই-মিলাদ-উন-নবি ২০২০ উপলক্ষে শেয়ার করুন এই বাংলা Facebook Greetings, WhatsApp Status, GIFs, HD Wallpapers এবং SMS শুভেচ্ছাগুলি
বিশ্ব নবি দিবস মোবারক (File Photo)

Eid-E-Milad-Un-Nabi 2020 Wishes in Bengali: ঈদ-ই-মিলাদ-উন-নবি (Eid-E-Milad-Un-Nabi) হল শেষ নবির জন্মদিন হিসেবে মুসলমানদের পালিত একটি উৎসব। মুসলিমদের মাঝে এ দিনটি বেশ উৎসবের সাথে পালন হতে দেখা যায়। তবে উৎসব নিয়ে ইসলামি পণ্ডিতদের মধ্যে অনেক বিতর্ক রয়েছে। হিজরি বর্ষের তৃতীয় মাস রবিউল আউয়াল-এর বারো তারিখে এই উৎসব পালিত হয়। বাংলাদেশি মুসলমানরা এই দিনকে ঈদ-এ-মিলাদুন্নবী বলে অভিহিত করেন। অপরদিকে পশ্চিমবঙ্গের মুসলমানদের কাছে এই দিন বিশ্ব নবি দিবস আবার ফতেহা দোয়াজ দহম ও ১২ রবিউল আওয়াল নামেও পরিচিত।

ঈদ-ই-মিলাদ-উন-নবির শুভেচ্ছা জানাতে লেটেস্টলি বাংলা (LatestLY Bangla) নিয়ে এসেছে শুভেচ্ছাপত্র। এগুলি পরিবার, পরিজন, আত্মীয়-স্বজনদের মধ্যে শেয়ার করে নিন।

ঈদ-ই-মিলাদ-উন-নবি মোবারক (File Photo)
বিশ্ব নবি দিবস (File Photo)
আল্লাহ সকলের মঙ্গল করুক/ ঈদ-ই-মিলাদ-উন-নবি মোবারক
(File Photo)
সকলকে জানাই ঈদ-ই-মিলাদ-উন-নবি মোবারক
(File Photo)

হিজরী চতুর্থ শতাব্দীর মাঝামাঝি থেকে মিলাদুন্নবীর প্রচলন শুরু হয়। রাসূল, আলী, ফাতেমা, হাসান ও হুসাইন এর জন্মদিন, এসবের মূল প্রর্বতক ছিল খলিফা আল মুয়িজ্জু লি-দীনিল্লাহ। ১২ রবিউল আউয়াল ১৪৪২ হিজরি (৩০/১০/২০২০ খ্রি: ) এ পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী (সাঃ) উদযাপন করা হবে।