Christmas 2019 Google Doodle Is Here:বড়দিনের ছুটির শুভেচ্ছায় ইউজারদের জন্য নান্দনিক উদযাপনে ডুডল আনল গুগল
বড়দিনের ডুডল(Photo Credits: Google)

মুম্বই, ২৫ ডিসেম্বর: ২৫ ডিসেম্বর বড়দিনের (Christmas) আনন্দে যখন ঝলমল করছে গোটা বিশ্ব তখন গুগল-কেন বাদ যাবে। ফুল পাতা আলোর নান্দনিক উপস্থাপনে নয়া ডুডল (Google doodle) হাজির ইউজারদের জন্য। ২০১৯-এ এক বিশেষ ছুটির শুভেচ্ছা ('Happy Holidays 2019 ) জানাতে তৈরি গুগল। শুধু একবার অনলাইন হয়ে দিনটা শুরু করুন, দেখবেন ‘জিঙ্গল বেলস জিঙ্গল বেলস জিঙ্গল অল দ্যা ওয়ে’-র সুর আপনাকে ঘিরে রয়েছে। গুগলের বানানে মিশে থাকা ইংরেজি ও অ্যালফাবেট যেন বর্ণিল বলের আকার নিয়েছে। তাকে শুভেচ্ছার আলো হিসেবে ধরতে পারেন, অথবা অন্দরসজ্জার নয়া উপকরণও। সঙ্গে একটা ছোট্টো নোট। যেভাবেই উদযাপন করুন না কেন বছর শেষের সবথকে সুন্দর ছুটির দিন আজ। আর আপনাকে ছুটির শুভেচ্ছা জানাচ্ছে গুগল ডুডল।

২০১৯-এর ছুটির দিনগুলি উদযাপনে কোনওরকম ফাঁক রাখছে না গুগল। প্রতিটি ছুটিই অভিনব ডুডলের সজ্জায় ভরিয়ে তোলা হচ্ছে। ক্রিসমাস ইভের ক্ষেত্রে যেমন গুগলের ডুডলে ছিল সান্তাক্লজ। উপহার সমেত স্লেজ চড়ে সান্তা আসছে আপনার শহরে। মার্কিন মুলুকে আবার থ্যাংস গিভিং ডে থেকেই শুরু হয়ে যায় উৎসব ও উদযাপনের মরশুম। একেবারে বর্ষবরণ পর্যন্ত তার রেশ চলে। হানুক্কা, কাওয়ানজা-র মতো দিনগুলিও সেই উৎসবের সঙ্গে সংযুক্ত হয়। আরও পড়ুন-Happy Christmas 2019 Messages: বড়দিন উপলক্ষে আপনার বন্ধু-পরিজনদের পাঠিয়ে দিন এই বাংলা Wishes, Facebook Greetings, WhatsApp Status, GIFs, HD Wallpapers এবং SMS শুভেচ্ছাগুলি

চলতি বছরে যদি আপনি ক্রিসমাস ২০১৯-এর কোনও সুন্দর ছবি পেতে চান, তাহলে গুগলে সার্চ করুন। দেখবেন আলোর মালায় সেজে উপস্থিত একটা দারুণ ক্রিসমাস ট্রি। একইভাবে কাওয়ানজা ২০১৯ সার্চ করলে দেখতে পাবেন একটি অ্যানিমেটেড ডুডল। যেখানে একটি পরিবার নিজেদের মতো করে উদযাপনে মেতেছে। তেমনভাবে হানুক্কা ২০১৯-এ একটি পারিবারিক ঊষ্ণতার ছবি প্রকাশ্যে আসবে। মোমবাতি জ্বেলে যারা উদযাপনে মেতেছে।