Durga Puja 2019: দুর্গাপুজোয় কলকাতা জুড়ে আঁটোসাঁটো নিরাপত্তা, আজ মহাষষ্ঠীর সকাল থেকেই মণ্ডপে ভিড় জমাচ্ছেন দর্শনার্থীরা
দুর্গাপূজা (Photo Credits: Flickr)

Durga Puja Maha Sasthi Securitv in Kolkata: শুরু হল মায়ের আরাধনা। মহাষষ্ঠীর সন্ধ্যে মানে কলকাতাসহ শহরতলি জমজমাট। রাস্তায় বাঁশের ব্যারিকেড। রকমারি আলোয় উজ্জ্বল শহর।সকাল সকাল মায়ের বোধন হয়ে গেছে। পুজো প্যান্ডেলগুলিতে আজ থেকে নামবে প্রবল মানুষের ঢল। ভিড়ে থিক থিক করবে কলকাতার পথঘাট। শহরজুড়ে বসেছে হাজার হাজার সিসিটিভি। পুলিশের কড়া প্রহরা। বিকেলের পর ভিড় বাড়লে বহু জায়গায় আটকে দেওয়া হবে যান চলাচল।

লালবাজার সূত্রের খবর, পঞ্চমী থেকে নবমী পর্যন্ত প্রতিদিন শহর জুড়ে থাকছে প্রায় ১৮ হাজারের মতো পুলিশকর্মী। এর সঙ্গে থাকছে ৬০০ থেকে ৭০০ মহিলা পুলিশও। মোতায়েন থাকছে দমকলের ১২টি পাইলট কার, অ্যাম্বুল্যান্স। রাতের দিকে শহরের ছোট মণ্ডপগুলিতে টহল দেবে পুলিশের বিশেষ বাহিনী। আরও পড়ুন, 'রাজলক্ষ্মী ও শ্রীকান্ত' -র অভিনেত্রী জ্যোতিকা জ্যোতির সঙ্গে আড্ডায় 'লেটেস্টলি বাংলা'

সকাল থেকে এখনও পর্যন্ত বৃষ্টি না হলেও রয়েছে বৃষ্টির সম্ভাবনা। কলকাতা শহরে যান চলাচল স্বাভাবিক রাখার জন্য তৎপর কলকাতা পুলিশ। মুম্বই সহ অন্যান্য শহরেও শুরু হয়ে গেছে দেবীর আরাধনা। বড় মণ্ডপ গুলিতে উপস্থিত রাখা হয়েছে দমকল বাহিনী, অ্যাম্বুলেন্স। সকাল থেকে ইহালকা ভিড় রয়েছে। রাত বাড়ার সঙ্গে সঙ্গে ভিড় বাড়বে কলকাতার রাজপথে। পুজোর জন্য বাড়ানো হয়েছে ট্রেন ও মেট্রো। টালা ব্রিজ বন্ধ থাকার কারণে যাত্রীদের সুবিধার্থে বাড়ানো হয়েছে ট্রেনের সংখ্যা।

উত্তর থেকে দক্ষিণ কলকাতার বিশেষ করে বড় পুজোগুলোয় নিরাপত্তা বেশি রাখা হয়েছে। বাইকবাহিনীর তান্ডব আটকাতেও তৎপর পুলিশ। সব মিলিয়ে প্রস্তুতি যথেষ্ট আঁটোসাঁটো। তাই দেরি না করেই মণ্ডপে পৌঁছে যেতে হবে। কোনো সমস্যায় পড়লে পুলিশের হেল্পলাইন নম্বরে ফোন করে সাহায্য জানাতে পারেন। মেঘের গুরগুর আর বৃষ্টির চোখ রাঙানি না থাকলে আজকের মহাষষ্ঠী হিট।