AI Hologram Marriage: এআই হলোগ্রামকে বিয়ে করতে প্রস্তুত নারী, জেনে নিন কোথায় ও কীভাবে হবে এই বিয়ে...
Credit: Instagram

আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স (AI) মানুষের জীবনে এমনভাবে প্রবেশ করেছে যে মানুষ এখন AI-কে বিয়ে করার পরিকল্পনা করাও শুরু করেছে। একজন স্প্যানিশ শিল্পী বিয়ে করতে চলেছেন তার এআই হলোগ্রামকে। পৃথিবীতে এটাই প্রথম ঘটনা যখন কেউ এআই হলোগ্রামকে বিয়ে করতে যাচ্ছে। এআই জেনারেটেড হলোগ্রামকে বিয়ে করা প্রথম মহিলা হতে চলেছেন অ্যালিসিয়া ফ্র্যামিস। তিনি বিয়ের ভেন্যুও বুক করে ফেলেছেন। এক প্রতিবেদনে অনুযায়ী, এই বছর রটারডামের একটি জাদুঘরে হতে চলেছে তাদের বিয়ের অনুষ্ঠান।

ফ্র্যামিসের মতে, তার ভবিষ্যৎ স্বামীর নাম হবে AILex, যা হবে তার নিজস্ব এআই হলোগ্রাম। ফ্র্যামিস তার ভার্চুয়াল অংশীদারের প্রশংসা সামান্য জটিল রসদ সহ একটি মধ্যবয়সী পুরুষ হলোগ্রাম হিসেবে করেছেন। জানা গেছে, ফ্র্যামিসের বিয়ে কোনও রোমান্টিক কাপলের পরিবর্তে 'হাইব্রিড কাপল' নামে তার নতুন প্রজেক্টের অংশ হবে। AI বয়সে প্রেম, ঘনিষ্ঠতা এবং পরিচয়ের সীমানা নিয়ে পরীক্ষা করতে চান তিনি।

ফ্র্যামিস বর্তমানে তার বিয়ের পোশাক ডিজাইন করছেন এবং বিয়ের অনুষ্ঠানে অংশগ্রহণকারীদের জন্য পোষাক কোডও ঠিক করছেন। ফ্র্যামিসের বিবাহ এই বছর তথা ২০২৪ সালের মে বা জুন মাসে অনুষ্ঠিত হবে রটারডামের ডিপো বোইজম্যানস ভ্যান বিউনিনজেন মিউজিয়ামে। ফ্রামিস তার ভার্চুয়াল পার্টনার AILex এর ছবি এবং ভিডিও শেয়ার করেছেন তার ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে।