Uttar Pradesh: নাবালিকাকে ধর্ষণের অপরাধে ২২ বছরের কারাদণ্ড যুবকের
প্রতীকী ছবি (File Photo)

বারেলি, ১৯ সেপ্টেম্বর: ১৫ বছরের নাবালিকাকে ধর্ষণের (Rape) অপরাধে ২২ বছর কারাবাসের (Jail) সাজা হল এক যুবকের। উত্তরপ্রদেশের (Uttar Pradesh) বারেলি জেলার শেরগড় এলাকার ঘটনা। ওই যুবককে সাজা শুনিয়েছে বিশেষ পকসো আদালতের অতিরিক্ত দায়রা বিচারক সুরেশ কুমার গুপ্ত। সাজাপ্রাপ্ত যুবক মহাবীরকে ৩৫ হাজার টাকা জরিমানা দেওয়ারও নির্দেশ দিয়েছেন তিনি।

সরকারি আইনজীবী দিগম্বর প্যাটেল জানান, ২০১৯ সালের ২৬ মে মাঝরাতে মহাবীর তার প্রতিবেশীর বাড়িতে ঢোকে। সেই সময় ওই বাড়িতে নাবালিকা একা ছিল। মহাবীর তাকে ধর্ষণ করে। মেয়েটির বাবা-মা পাশের গ্রামে একটি বিয়ের অনুষ্ঠানে গিয়েছিলেন। ধর্ষণের পর মেয়েটিকে কাউকে কিছু না জানানোর কথাও বলে মহাবীর। জানিয়ে দিলে পরিণাম ভাল হবে না বলে হুমকিও দেয় সে। যদিও ভয় না পেয়ে মেয়েটি পরের দিন তার বাবা -মাকে গোটা ঘটনাটি জানায়। এরপর মেয়েটির বাবা শেরগড় থানায় অভিযোগ দায়ের করেন। পুলিশ মহাবীরকে গ্রেফতার করে। তার বিরুদ্ধে পকসো আইন-সহ ভারতীয় দণ্ডবিধির ৩৭, ২৫২, ৫০৬ ধারায় মামলা রুজু করা হয়। আরও পড়ুন: Kolkata Maa Flyover: মা ফ্লাইওভারে আত্মহত্যা, ফ্লাইওভারে বাইক দাঁড় করিয়ে মরণঝাঁপ

মেডিক্যাল রিপোর্ট এবং নাবালিকার জবানবন্দির ভিত্তিতে আদালত অভিযুক্তকে দোষী সাব্যস্ত করে। মহাবীর বারেলি জেলা কারাগারে বন্দী রয়েছে। রায় ঘোষণার সময় তাকে আদালতে আনা হয়েছিল।