YES Bank Crisis: ইয়েস ব্যাঙ্কের সমস্ত আমানতকরীর অর্থ সুরক্ষিত রয়েছে: অর্থমন্ত্রী নির্মলা সীতারমন
অর্থমন্ত্রী নির্মলা সীতারমণ (Photo Credits: IANS)

নতুন দিল্লি, ৬ মার্চ: ইয়েস ব্যাঙ্কের (YES Bank) আমানতকারীদের (Depositors) আশ্বস্থ করলেন অর্থমন্ত্রী নির্মলা সীতারমন (FM Nirmala Sitharaman)। সংসদের বাইরে সাংবাদিকদের সাথে কথা বলতে গিয়ে সীতারমন বলেন, "সমস্ত আমানতকরীর অর্থ সুরক্ষিত রয়েছে। নিয়ন্ত্রক পদক্ষেপ নেওয়া দরকার ছিল, পরিস্থিতি নিয়মিত পর্যবেক্ষণ করা হচ্ছে।" তিনি আরও বলেন, "আমি সকল আমানতকারীকে তাদের অর্থ নিরাপদ থাকার আশ্বাস দিতে চাই, আমি নিরবচ্ছিন্নভাবে রিজার্ভ ব্যাঙ্কের (RBI) সঙ্গে যোগাযাগ রখে চলেছি। যে পদক্ষেপ নেওয়া হয়েছে তা আমানতকারী, ব্যাঙ্ক এবং অর্থনীতির স্বার্থে।" সীতারমন জানান, তিনি গোটা বিষয়টি ব্যক্তিগতভাবে পর্যবেক্ষণ করছেন।

অর্থমন্ত্রী বলেন, "আরবিআই-র গভর্নর আমাকে আশ্বাস দিয়েছেন যে শিগগিরই বিষয়টি সমাধান করা হবে। আরবিআই এবং ভারত সরকার উভয়ই এটির দিকে নজর দিচ্ছে, আমি আরবিআই-র সাথে কয়েক মাস ধরে ব্যক্তিগতভাবে পরিস্থিতি পর্যবেক্ষণ করেছি এবং আমরা সবাই এই সিদ্ধান্ত নিয়েছি।" আরও পড়ুন: YES Bank Crisis: ইয়েস ব্যাংকের গ্রাহকরা এ মাসে ৫০ হাজার টাকাই তুলতে পারবেন, আরবিআই-এর নির্দেশিকায় ছড়াল আতঙ্ক

সকালে রিজার্ভ ব্যাঙ্কের গভর্নর শক্তিকান্ত দাস জানান, ইয়েস ব্যাঙ্ককে পুনরুজ্জীবিত করার জন্য বিশেষ প্রকল্প নেওয়া হচ্ছে। তিনি বলেন, " ইয়েস ব্যাঙ্কের সমস্যা নিরসনের জন্য ৩০ দিনের সময়সীমা নির্ধারণ করা হয়েছে। আমরা যে ৩০ দিন সময় দিয়েছি ইয়েস ব্যাঙ্ককে বাঁচাতে আরবিআই খুব দ্রুত পদক্ষেপ নেবে। পরবর্তী কয়েকমাস এই ব্যাঙ্ক নতুন ঋণ অনুমোদন, চুক্তি, সম্পদ লিজ, অর্থ প্রদান করতে পারবে না।"